ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মুস্তাফিজ তোপে দ্বিতীয় জয়ের পথে রংপুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ৩০ ডিসেম্বর ২০১৯

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

নিজের অফ ফর্মের যন্ত্রণা থেকে বেরিয়ে আসার আভাস দিয়েছিলেন বিপিএলের চট্টগ্রামের পর্বের শেষভাগেই। সেই ধারাবাহিকতা অব্যাহত রেখে আজ (৩০ ডিসেম্বর) ঢাকায় রীতিমতো আগুন ঝরালেন মুস্তাফিজ। তরুণ এ পেসারের তোপের পর ব্যাটসম্যানদের দৃঢ়তায় দ্বিতীয় জয়ের পথে রংপুর রেঞ্জার্স।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারে রংপুরের সংগ্রহ ৩ উইকেটে ১১২ রান। মোহাম্মদ নাঈম শেখ ৩৬ রানে ক্রিজে আছেন। 

এর আগে সিলেটের দেয়া ১৩৪ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। প্রথম ম্যাচের মতো আজও বিপিএল মাতাতে ব্যর্থ হন উড়িয়ে নিয়ে আসা ওয়াটসন। ফেরেন মাত্র ১ রান করেই। এরপর নাঈমকে নিয়ে জয়ের লক্ষ্যে ছুটিতে থাকেন ক্যামেরন ডেলপোর্ট। গড়েন ৯৯ রানের অনবদ্য জুটি। 

নাভিন উল হকের শিকার হওয়ার আগে কাজের কাজটা অবশ্য সেরে ফেলেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। ফিফটি তুলে নেয়া ডেলপোর্ট আউট হন ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে। তার ২৮ বলের এই তাণ্ডুবে ইনিংসে ছিল পাঁচটি ছক্কা ও ছয়টি চারের মার। 

তার আগে বোলিংয়ে নেমে গুরুত্বপূর্ণ কাজটা সারেন মুস্তাফিজ। চার ওভারে মাত ১০ রান খরচায় তিন উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশি তরুণ। হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগালেন। মুস্তাফিজ আগুনে পুরে প্রথম ব্যাট করতে নামা সিলেট থান্ডার্সের ইনিংস থেমেছে ১৩৩ রানে।

টস জিতে সিলেটকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান রংপুর রেঞ্জার্সের নতুন অধিনায়ক শেন ওয়াটসন। শুরুতেই সিলেটকে চেপে ধরেন রংপুরের আরাফাত সানি ও মুস্তাফিজ। পরে মোহাম্মদ নবি, লুইস গ্রেগরিরাও তাদের সঙ্গে যোগ দিলে বড় সংগ্রহ গড়তে পারেনি সিলেট।

এক মোহাম্মদ মিঠুনই কেবল লড়তে পেরেছেন। ৪৭ বল খেলে ৪ চার ২ ছয়ে ৬২ রান করেন তিনি। সিলেটের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রাদারফোর্ড, ১৬ রান করেছেন তিনি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ওই রান তোলে সিলেট। মুস্তাফিজ ছাড়া রংপুরের অপর চার বোলার আরাফাত সানি, মুকিদুল ইসলাম, মোহাম্মদ নবি ও লুইস গ্রেগরি নিয়েছেন ১টি করে উইকেট।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি