ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে ছিন্নমূল-ভবঘুরে মানুষকে খাদ্য সহায়তা

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৪, ২৯ এপ্রিল ২০২০

ভবঘুরে ও ছিন্নমূল মানুষকে খাদ্য সহায়তা প্রদানের একটি দৃশ্য।

ভবঘুরে ও ছিন্নমূল মানুষকে খাদ্য সহায়তা প্রদানের একটি দৃশ্য।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংকটের এ সময়ে চরম খাদ্য সংকটে ভুগছেন ছিন্নমূল ও ভবঘুরে ভাসমান মানুষ। সুনামগঞ্জ শহরের ওয়েজখালী, মল্লিকপুর, বাস টার্মিনাল, পুরাতন বাসস্ট্যান্ড, ট্রাফিক পয়েন্ট, সুরমা মার্কেট, কাজীর পয়েন্ট ষোলঘরসহ বিভিন্ন এলাকার এসব লোকদের মুখে খাবার তুলে দেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বি স্মরণ। সেইসব ক্ষুধার্থ মানুষের পাশে দাড়িয়েছেন তিনি।  

করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও লকডাউনের কারণে সবকিছু স্থবির হওয়ায় সুনামগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আজ বড়ই অসহায় ও কঠিন সময় পার করছে। বিশেষ করে অসহায় ছিন্নমূল ও ভবঘুরে মানুষগুলো দিনের পর দিন না খেয়ে মানবেতর জীবন যাপন করছে। জেলার বিভিন্ন দোকানের বারান্দায় প্রতিদিন কিছু পাগল ফকির ও ঘরবাড়ি হারা মানুষ রাত্রি যাপন করেছে। শহরের ওইসব অভুক্ত ছিন্নমূল, অসহায় ও ঘরবাড়ি হারা মানুষের পাশে বিগত ১৫ দিন যাবৎ গভীর রাতে শহরের বিভিন্ন আনাচে কানাচে খুঁজে খুঁজে নিজ হাতে তাদেরকে খাদ্য, পানি ও মশার কয়েল দিয়ে মানবতার দূত হিসেবে পাশে দাঁড়িয়েছেন ফজলে রাববী স্মরণ। 

জানা যায়, করোনা শুরু থেকে গত ১৫ দিন ধরে গভীর রাতে ঘুরে ঘুরে প্রতিরাতেই  শহরের ওইসব মানুষকে হাতে খাবার, বিশুদ্ধ পানি  ও মশার কয়েল নিজ হাতে তুলে দেন। এরই ধারাবাহিকতায় ২৮ এপ্রিল (মঙ্গলবার) দিবাগত গভীর রাতে সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহরের ওইসব ভবঘুরে ও ছিন্নমূল মানুষের হাতে খাবার, বিশুদ্ধ পানি ও মশার কয়েল তুলে দেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক মাসুম হেলাল, সাংবাদিক রুজেল আহমেদ, ছাত্রলীগ নেতা শেখ শহীদুল ইসলাম, সাজ্জাদুর রহমান লিমন, তারেক আহমদ, হৃদয় প্রমুখ। 

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বি স্মরণ বলেন, শহরের আনাচে কানাচে ভবঘুরে মানসিক প্রতিবন্ধী মানুষেরা অভুক্ত অবস্থায় দিনযাপন করেন। তাদের মুখে খাবার তুলে দিতে আমার এ আয়োজন। যতদিন এরকম অবস্থা থাকবে ততদিন খাদ্য সহায়তা অব্যহত থাকবে। 

সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য পিপি এবং স্মরণের মাতা শামছুন নাহার বেগম শাহানা রব্বানী বলেন, আমাদের পরিবারের পক্ষ থেকে এ উদ্যোগ অব্যহত থাকবে। ছিন্নমূল ভাসমান মানুষকে পর্যায়ক্রমে পোলাও মাংস, আখনি, ভুনা খিচুড়ি, ছানা পোলাও, ডালভাত দেয়া হয়ে থাকে। তিনি এরকম উদ্যোগে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি