ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুনামগঞ্জের ৫ শতাধিক শ্রমিককে ইফতার বিতরণ

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২২:১২, ২৬ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই হাওরে রোজাদার অসহায় কৃষক শ্রমিকসহ সাধারণ মানুষকে পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করেছেন জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ সেলিম আহমদ। 

রোববার (২৬ এপ্রিল) দিনব্যাপী সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমদ তার ব্যক্তিগত অর্থায়নে জেলার বিশ্বম্ভরপুর উপজেলার করচার হাওর ও মাটিয়ার হাওরে ৫ শতাধিক কৃষক ও শ্রমিকের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করেন।

এ ইফতার সামগ্রীর মধ্যে ছিল- খেজুর, ট্যাং, মালটা, মুড়িসহ আরও অন্যান্য উপকরণ। তিনি হাওরের কৃষক ও শ্রমিকদের দ্বারে দ্বারে গিয়ে খেজুর, ট্যাং, মালটা, মুড়িসহ এই ইফতার সামগ্রী প্রদান করেন। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল বাশার অপু ও বিশ্বম্ভরপুর উপজেলা শ্রমিকলীগের নেতৃবৃন্দরা। 

সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমদ বলেছেন, এই করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতার কারণে সবাইকে ঘরে থাকার নির্দেশনায় দেশে আনুপাতিক হারে করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম। সবাই শেখ হাসিনার নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকলে এই মহামারী থেকে বাংলার জনগণ রেহাই পাবে। সাধারণ মানুষজন প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ঘরে থাকলেও তার সরকার অসহায় ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন। 

হাওরের জেলা সুনামগঞ্জে এই বোরো মৌসুমে শ্রমিক সংকট নেই উল্লেখ করে তিনি আরো বলেন, জেলা প্রশাসন, সরকার দলীয় আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীদের ধান কাটা উৎসবে অংশগ্রহণের ফলে কৃষকদের ধান সময়মতো ঘরে উঠবে।
 
তিনি এই মহামারীর প্রার্দূভাবে কৃষক, শ্রমিক ও দিন মজুরদের প্রতি খাদ্য সহায়তা প্রদানে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি