ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

টি-টোয়েন্টি সিরিজও জিতল পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩২, ১৭ এপ্রিল ২০২১

ওয়ানডের পর দক্ষিণ আফ্রিকার মাটিতে এবার টি-টোয়েন্টি সিরিজও জিতল পাকিস্তান। চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে ৩-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে সফরকারীরা। শুক্রবার (১৬ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে প্রোটিয়ারা গুটিয়ে যায় ১৪৪ রানে। জবাবে ১ বল হাতে রেখেই ৩ উইকেটের জয় নিশ্চিত করে বাবরের দল।

সেঞ্চুরিয়নে এদিন টস হেরে ব্যাট করতে নামা প্রোটিয়া দলের পক্ষে অর্ধশতক হাঁকান রাসি ভন ডার ডুসেন। ৩৬ বলের মোকাবেলায় ৫টি চার ও ২টি ছক্কায় ৫২ রান করেন তিনি। এছাড়া জানেমান মালান ২৮ বলে ৩৩ ও এইডেন মার্করাম ৫ বলে ১১ রান করেন। দলের পক্ষে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি আর কেউই।

পাকিস্তানের পক্ষে মাত্র ১৭ রানের খরচায় ৩টি উইকেট শিকার করেন পেসার ফাহিম আশরাফ। আর চার ওভারে ৪০ রান দিলেও হাসান আলীও পেয়েছেন ৩টি উইকেট।

পরে জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই মোহাম্মদ রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। বড় ইনিংস খেলতে পারেননি আগের ম্যাচের সেঞ্চুরিয়ন বাবরও। ২৩ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক। এরপর রানের গতি বাড়ানোর প্রয়াস চালিয়ে যান ওয়ান ডাউনে নামা ফখর জামান।

যদিও তাকে যোগ্য সঙ্গ দিতে পারছিলেন না সতীর্থরা কেউই। তাদের আসা-যাওয়ার মাঝেই ৩৪ বল খেলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৬০ রান করে বিদায় নেন এই বাঁহাতি। যাতে অনেকটাই চাপে পড়ে যায় পাকিস্তান। তবে শেষদিকে মোহাম্মদ নাওয়াজের ২১ বলে ২৫ রানের কার্যকরী অপরাজিত ইনিংসে ভর করে ১ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান, একইসাথে নিশ্চিত হয় সিরিজও।

স্বাগতিকদের পক্ষে লিজাদ উইলিয়ামস ও সিসান্দা মাগালা দুটি করে উইকেট শিকার করেন। তবে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফাহিম আশরাফ। আর সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন একটি করে চেঞ্চুরি ও ফিফটি হাঁকিয়ে মোট ২১০ রান করা বাবর আজম।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি