ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফিক্সিংয়ের দায়ে ৮ বছর নির্বাসিত হিথ স্ট্রিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১, ১৫ এপ্রিল ২০২১ | আপডেট: ১৪:২৩, ১৫ এপ্রিল ২০২১

হিথ স্ট্রিক

হিথ স্ট্রিক

ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নির্বাসিত হলেন হিথ স্ট্রিক। জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন বোলিং প্রশিক্ষককে ম্যাচ গড়াপেটার জন্য এই শাস্তি দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। 

স্ট্রিক জিম্বাবুয়ের সর্বকালের সেরা ফাস্ট বোলার। ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকে স্ট্রিক জিম্বাবুয়ে ও তাঁর দেশের একাধিক ঘরোয়া দলের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএল, বিপিএল ও আফগানিস্তান প্রিমিয়ার লিগের সঙ্গেও যুক্ত ছিলেন স্ট্রিক। ৪৭ বছর বয়সী ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি-র দুর্নীতি দমন বিভাগ একাধিক অভিযোগ এনেছে। যা স্বীকার করে নিয়েছেন স্ট্রিক।

দলের ভিতরের গোপন তথ্য ফাঁস করা, অনৈতিকভাবে উপহার নেওয়া এবং তদন্তে ইচ্ছাকৃতভাবে দেরি করার মতো অভিযোগে বিদ্ধ স্ট্রিক। 

আইসিসি-র ব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল এক বিবৃতিতে জানিয়েছেন, "আইসিসি-র দুর্নীতি দমন শাখার শুনানিতে স্ট্রিক অভিযোগ স্বীকার করে নিয়েছেন। ২০২৯ সালের ২৮ মার্চ থেকে তিনি আবারও ক্রিকেটে ফিরতে পারবেন। হিথ স্ট্রিক অভিজ্ঞ প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও জাতীয় দলের কোচ। এমনকী একাধিক আইসিসি-র দুর্নীতি দমন সংক্রান্ত সেশনে তিনি হাজির ছিলেন। এবং নিজের দায়িত্বের সম্বন্ধে তিনি যথেষ্ট ওয়াকিবহাল ছিলেন।" 

মার্শাল আরও জানিয়েছেন যে, স্ট্রিক এরপরেও আইসিসি-র দুর্নীতি দমন সংক্রান্ত বিষয়ক শিক্ষামূলক অনুষ্ঠানে সাহায্য় করবেন। যাঁর জন্য আইসিসি তাঁর কাছে কৃতজ্ঞ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি