ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬ ৮ মার্চ ২০২০ | আপডেট: ২০:৫১ ৮ মার্চ ২০২০

সভাপতি নাজমুল হাসান পাপন

সভাপতি নাজমুল হাসান পাপন

মাশরাফি বিন মুর্তজার বিদায়ের দুই দিনের ব্যবধানে বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড- বিসিবি। এর আগে জাতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন তামিম।

রোববার (৮ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে বোর্ডের পরিচালক পর্ষদের সভা শেষে সন্ধ্যায় এ ঘোষণা দেন সভাপতি নাজমুল হাসান পাপন। 

তিনি বলেন, ওয়ানডে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল। আমরা চাই, সে লম্বা সময়ের জন্য অধিনায়কের দায়িত্ব পালন করুক।

এদিকে, সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরলে নেতৃত্বে পরিবর্তন হবে কিনা- সে বিষয়ে জানতে চাইলে পাপন বলেন, এই বিষয় নিয়ে আমরা আজ বোর্ড পরিচালকরা আলোচনা করেছি। আলোচনা শেষেই সিদ্ধান্ত নেয়া হয়েছে তামিমকে ‘লং টাইমের’ জন্য অধিনায়ক হিসেবে নির্বাচিত করার বিষয়টি।

ভারতীয় জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন রাখার অপরাধে পেশাদার ক্রিকেট থেকে গত নভেম্বরে এক বছর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। আগামী অক্টোবরেই উঠে যাবে বিশ্বসেরা অলরাউণ্ডারের নিষেধাজ্ঞা।

এদিকে, সাকিব আল হাসানের অবর্তমানে টি-টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্বভার তুলে দেয়া হয় অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মোমিনুল হক সৌরভের কাঁধে।

প্রিন্স অব কক্সবাজার খ্যাত মোমিনুলের অধীনেই আগামী এপ্রিলে ফের পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল। আর এ টেস্ট ম্যাচের আগে একই সফরে নতুন ঘোষিত অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বেই একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলবে টাইগাররা।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি