ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

প্যান্টের শতকে ফাইনালের পথে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৭, ৬ মার্চ ২০২১

সেঞ্চুরির পথে ঋষভ প্যান্টের শট

সেঞ্চুরির পথে ঋষভ প্যান্টের শট

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে অসাধারণ শতরান করে ভারতকে শুধু লিডই এনে দিলেন না, বলা যায় প্রায় একার হাতে ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাকাও নিশ্চিত করলেন তরুণ ঋষভ প্যান্ট। 

শুক্রবার প্যান্ট যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৪ উইকেট হারিয়ে ৮০। ফিরে গেছেন পূজারা, কোহলি, রাহানেরা। কিছুক্ষণ পরে ফিরে যান রোহিত শর্মাও। এরপরই পাল্টা মারের খেলা শুরু করেন তিনি।

গোটা ইনিংসেই সংযত থেকে পাল্টা মারের রাস্তায় হাঁটেন তিনি। পরিণত ঋষভকে আউট করার জন্য বারবার রুট বোলার বদল করলেও টলানো যায়নি তাকে। শেষ পর্যন্ত ১১৮ বলে ১০১ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি। গোটা ইনিংসে মারেন ১৩টি চার ও ২টি ছয়। 

যাতে দিন শেষে ভারত ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান করে। ইতিমধ্যেই লিড ৮৯ রানের। ব্যাট হাতে উল্লেখযোগ্য অবদান রাখেন ওয়াশিংটন সুন্দরও। ১১৭ বলে ৬০ রান করে অপরাজিত তিনি।

এদিকে, প্যান্টের ইনিংসের প্রশংসা করে টুইট করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও। ভবিষ্যতে প্যান্ট সব ফর্ম্যাটে বিশ্বসেরা হওয়ার ক্ষমতা রাখেন বলেও মন্তব্য করেন তিনি।

অন্যদিকে, প্যান্ট-সুন্দরে ভারতের সাফল্যের দিনেও ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক কোহলি, রাহানে, পুজারারা। শূন্য হাতেই ফিরতে হয় কোহলিকে। পূজারা ১৭ ও রাহানে ২৭ রান করে ড্রেসিংরুমের পথ ধরেন। ইংলিশদের পক্ষে জেমস অ্যান্ডারসন ৩টি এবং বেন স্টোকস ও জ্যাক লিচ ২টি করে উইকেট লাভ করেন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি