ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ফ্রান্সে জয় দিয়ে শুরু করলেন নাদাল-সেরেনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২ ২৯ সেপ্টেম্বর ২০২০

সেরেনা উইলিউয়ামস ও রাফায়েল নাদাল

সেরেনা উইলিউয়ামস ও রাফায়েল নাদাল

সরাসরি সেটে জয়ী হয়ে রেকর্ড স্পর্শকারী ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের মিশন ভালভাবেই শুরু করেছেন রাফায়েল নাদাল। প্রথম রাউন্ডে বেলারুশের ৮৩ নম্বর র‌্যাঙ্কধারী এগর জেরাসিমভকে ৬-৪, ৬-৪, ৬-২ সেটে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ৩৪ বছর বয়সী নাদাল।

এদিকে মার্গারেট কোর্টের সর্বকালের সেরা স্ল্যাম রেকর্ড স্পর্শ করার লক্ষ্যে কোর্টে নামা সেরেনা উইলিয়ামসের শুরুটা অবশ্য ছিল কিছুটা ধীরগতির। ক্যারিয়ার সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের মিশনে বিশ্বের ১০২ নম্বর ক্রিস্টি আহানের বিপক্ষে ৭-৬ (৭/২), ৬-০ গেমের জয় তুলে নিয়েছেন মার্কিন তারকা। 

প্রথম সেটে সেরেনার বেশ কয়েকটি ভুলে বারবারই এগিয়ে গেছেন আহান। ১৮ বারের মতো ফ্রেঞ্চ ওপেনে খেলতে নামা সেরেনা দুইবার সার্ভিস নষ্ট করলে আহান ৫-৪ গেমে এগিয়ে যান। কিন্তু ষষ্ঠ বাছাই সেরেনা টাই ব্রেকে এস মেরে প্রথম সেটটি নিজের করে নেন। 

কিন্তু দ্বিতীয় সেটে আহানকে আর দাঁড়াতেই দেননি সেরেনা। ম্যাচ শেষে তাই বলেছেন, ‘প্রথম সেটে সে দারুণ খেলেছে। যে কারণে ম্যাচটি আমার কাছে ধীরে ধীরে কঠিন হতে শুরু করে। বেশ কয়েকটি উইনিং শটে সে আমাকে পরাস্ত করেছে। কিন্তু ম্যাচের সবচেয়ে বড় পার্থক্য ছিল আত্মবিশ্বাস। শুধুমাত্র আত্মবিশ্বাসের জোরেই আমি শেষ পর্যন্ত জয়ী হয়েছি।’

এবারের আসরে ষষ্ঠ বাছাই হিসেবে খেলতে নামা সেরেনা ২০১৬ সালের ফাইনালে গারবিন মুগুরুজার কাছে পরাজিত হয়ে বিদায় নেবার পর প্যারিসে শেষ ১৬’র পর আর যেতে পারেননি। সর্বশেষ ২০১৭ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেন জয় করেছিলেন।

এদিকে, রজার ফেদেরারের রেকর্ড ২০তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের স্বপ্ন স্পর্শ করতে নেমে প্রথম থেকেই দারুণ আগ্রাসী ছিলেন বর্তমান চ্যাম্পিয়ন নাদাল। প্যারিসে সম্ভবত সবচেয়ে কঠিন আবহাওয়ায় এবার খেলতে হচ্ছে খেলোয়াড়দের। প্রচন্ড ঠান্ডা ও স্যাঁতস্যাঁতে আবহাওয়ার বিষয়টি নাদালও ম্যাচ শেষে উল্লেখ করেছেন। 

রোলা গ্যাঁরোতে হাজারখানেক দর্শকের উপস্থিতিতে ম্যাচটি শেষ হবার পর নাদাল বলেন, ‘এখানে ফিরতে পারাটা সবসময়ই আনন্দের। তার ওপর দর্শকদের দেখে আরো ভাল লেখেছে। আশা করছি আগামী বছর সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। আমিও স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে খেলার সুযোগ পাব।’

তারকা এই স্প্যানিয়ার্ড এবারের মৌসুমে কোনও ক্লে কোর্ট শিরোপা ছাড়াই প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেনে খেলতে এসেছেন। এমনকি করোনার কারণে ইউএস ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন বাঁহাতি নাদাল।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি