ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

শাহরুখের আক্ষেপে পুড়লো পাঞ্জাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০, ১৭ এপ্রিল ২০২১

শাহরুখ খান

শাহরুখ খান

আবির্ভাবেই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন, কারণ নাম তার শাহরুখ খান! তার ওপর খেলছেন প্রীতি জিনতার দলে। পাঞ্জাব কিংসের তরুণ এই ক্রিকেটার শুক্রবার (১৬ এপ্রিল) রাতে জ্বলে উঠেছিলেন ব্যাট হাতে। তবে অধিনায়ক লোকেশ রাহুলসহ বাকী সতীর্থদের ব্যর্থতায় বরণ করতে হয়েছে শোচনীয় পরাজয়।

আইপিএলের ১৪তম আসরের ৮ম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। আসরে এটি চেন্নাইয়ের প্রথম জয়। অন্যদিকে পাঞ্জাব প্রথম ম্যাচে জিতলেও এই ম্যাচে পেল প্রথম পরাজয়ের স্বাদ।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৬ রান জড়ো করে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে তামিলনাড়ুর আলোচিত ক্রিকেটার শাহরুখ খানের ব্যাট থেকে। ৩৬ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা। 

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ছিল মাত্র ১৫, জাই রিচার্ডসনের ব্যাট থেকে আসে এই রান। চেন্নাইয়ের পক্ষে দীপক চাহার একাই শিকার করেন ৪টি উইকেট।

জয়ের সহজ লক্ষ্যে খেলতে নেমে চেন্নাই জয় পেয়ে যায় ১৫.৪ ওভারেই। যদিও তাদের হারাতে হয়েছে চারটি উইকেট। ওপেনার রুটুরাজ গাইকোয়াড ১৬ বলে মাত্র ৫ রান করে ফিরলে হাল ধরেন দুই বিদেশি মঈন আলী ও ফ্যাফ ডু প্লেসিস। এ দুজনের জুটিতেই মূলত জয়ের নাগাল পেয়ে যায় চেন্নাই।

দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন মঈন আলী। ৩১ বলের মোকাবেলায় ৭টি চার ও ১টি ছক্কায় ৪৬ রান করেন তিনি। পরে দ্রুত সুরেশ রায়না ৮ ও আম্বাতি রাইডু শূন্য রানে সাঝঘরে ফিরলেও ৩৩ বলে অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছাড়েন ফ্যাফ ডু প্লেসিস।

পাঞ্জাবের পক্ষে ২১ রানের খরচায় ২টি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। তবে ম্যাচ সেরার পুরস্কারটি ওঠে দীপক চাহারের হাতেই।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি