ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রাবি’তে ৫০ বছর মেয়াদী মাস্টার প্ল্যান প্রণয়ন

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:২০, ১৬ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৮:২১, ১৬ ডিসেম্বর ২০২০

শিক্ষার গুণগতমানের উৎকর্ষ সাধন ও সম্পদের যথোপযুক্ত ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে আজ বুধবার সকালে ৫০ বছর মেয়াদী (২০২০-২০৭০) একটি মাস্টার প্ল্যান প্রণয়ন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। 

মহান বিজয় দিবস উপলক্ষে এদিন বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের লবিতে স্থাপিত এই মাস্টার প্ল্যানে আগামী ৫০ বছরের একটি ত্রি-মাত্রিক মডেল উন্মোচন করেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এ সময় মাস্টার প্ল্যানের গ্রন্থিত কপিটিরও মোড়ক উন্মোচন করেন উপাচার্য।

এর আগে গত ১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৫০১তম সভায় মাস্টার প্ল্যানটি অনুমোদিত হয়। প্ল্যানটিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রায় ৭৫০ একর এলাকাকে পাঁচটি অঞ্চলে ভাগ করা হয়েছে। এতে মূল তিনটি বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে- অবকাঠামোগত উন্নয়ন, কৌশলগত এবং স্থানিক পরিকল্পনা। 

১০ বছর মেয়াদী প্রথম পর্যায় (২০২০-২০৩০), ২০ বছর মেয়াদী দ্বিতীয় পর্যায় (২০৩১-২০৫০) ও আরেকটি ২০ বছর মেয়াদী তৃতীয় পর্যায়ে (২০৫১-২০৭০) মাস্টার প্ল্যানটি বাস্তবায়িত হবে বলে জানা গেছে।

ত্রি-মাত্রিক মডেল উন্মোচন অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য ও মাস্টার প্ল্যান প্রণয়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি