ঢাকা, মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

সেই মেদভেদেভকে হারিয়েই শিরোপা জিতলেন জকোভিচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮, ৮ নভেম্বর ২০২১

নোভাক জকোভিচ

নোভাক জকোভিচ

দুই মাস আগে ইউএস ওপেনের ফাইনালে পারেননি। তবে প্যারিস মাস্টার্সে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ড্যানিয়েল মেদভেদেভকে হারিয়েই খেতাব নিজের নামে করে নিলেন নোভাক জকোভিচ। রোববার (৭ নভেম্বর) প্যারিসে তিন সেটের লড়াইয়ে প্রথম সেটে ৪-৬ ব্যবধানে পিছিয়ে পড়লেও পরে ৬-৩, ৬-৩ ব্যবধানে ম্যাচ ও খেতাব জিতে নেন জকোভিচ।

এক বনাম দুই নম্বর তারকার লড়াইয়ে শুরু থেকেই উত্তেজনা ছিল চরমে। ম্যাচের শুরুতেই জকোভিচের সার্ভ ব্রেক করতে সক্ষম হন মেদভেদেভ। তবে রাশিয়ান প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে তাঁকে বেশ কয়েকটি আনফোর্সড এরর করতে বাধ্য করেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। 

যদিও শেষ পর্যন্ত প্রথম সেট খোয়াতেই হয় ‘জোকার’কে। তবে দ্বিতীয় সেটে নিজের খেলার মান আরও বাড়িয়ে তুলে সেটটি জিতে নেন জকোভিচ। সেটের পঞ্চম গেমে মেদভেদেভের সার্ভও ব্রেক করেন তিনি।

তৃতীয় সেটে তো অভূতপূর্ব টেনিসের প্রদর্শনী করেন বর্তমান বিশ্বের দুই শীর্ষ টেনিস তারকা। জোকার তাঁর প্রতিপক্ষের একগুচ্ছ এররের সুযোগে ৫-২ ব্যবধানে এগিয়ে গিয়ে খেতাব জয়ের জন্য সার্ভ করলেও তাঁকে ব্রেক করে কোনোরকমে সেই মুহূর্তের জন্য পরাজয় এড়ান মেদভেদেভ। 

তবে পরের সেটেই মেদভেদেভকে ব্রেক করে নিজের রেকর্ড ৩৭তম এটিপি মাস্টার্স খেতাব জয় করেন সার্বিয়ান তারকা। এটি প্যারিস মাস্টার্সে তাঁর ষষ্ঠ খেতাব, যার জেরে ৩৪ বছর বয়সী সপ্তমবার বিশ্বের এক নম্বর হয়েই বছর শেষ করতে চলেছেন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি