ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সৌরভের ‘ইচ্ছে পূরণে’ এবার যুক্ত হলেন মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৮, ১৩ নভেম্বর ২০২১

ক্ষুদে ভক্তকে নিয়ে মাশরাফির অফিসে সৌরভ ইমাম

ক্ষুদে ভক্তকে নিয়ে মাশরাফির অফিসে সৌরভ ইমাম

ইচ্ছে পূরণের ফেরিওয়ালা সৌরভ ইমামের সঙ্গে এবার যুক্ত হয়েছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। সেইসঙ্গে সৌরভের এই কার্যক্রমের ভূয়সী প্রশংসাও ঝরে পড়েছে ম্যাশের কণ্ঠে।

দুই বছর আগে থেকে ইচ্ছে পূরণ নামে এক ব্যতিক্রমী কার্যক্রম শুরু করেন সাংবাদিক সৌরভ ইমাম। এরই মধ্যে পথ শিশু থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ইচ্ছে পূরণ করে ব্যাপক আলোচিত হয়েছেন ইচ্ছে পূরণের এই ফেরিওয়ালা। 

শুরুটা হয়েছিলো কয়েকজন পথশিশুকে লেখাপড়ার পথ দেখিয়ে। পরবর্তীতে একজন নিরাপত্তা প্রহরীকে বিমানে চড়িয়ে ইচ্ছে পূরণ করিয়ে আলোচিত হন সৌরভ। এরপর একে একে নানাভাবে তাঁর সাধ্যমত পিছিয়ে পড়া মানুষের ইচ্ছে পূরণ করতে থাকেন একটি বেসরকারি টিভি চ্যানেলে কর্মরত এই সাংবাদিক।

করোনার সময়ে এক চাকুরী হারানো দুই সন্তানের জনককে চাকুরী দিয়েও অনেকের ভালোবাসা কুড়িয়েছেন সৌরভ ইমাম। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সৌরভ ইমামের সঙ্গে যোগাযোগ করতে থাকেন তাঁর এই কার্যক্রমকে এগিয়ে নেয়ার লক্ষ্যে। 

এরমধ্যে কিছু মানুষ তাদের প্রিয় মানুষের সঙ্গে দেখা করার ইচ্ছের কথাও জানান তাঁকে। তেমনই একজন দোহারের এক তরুণ বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের সঙ্গে দেখা করতে চান বলে জানান। সৌরভ সেই তরুণকে আশরাফুলের সঙ্গে দেখা করিয়ে দিলে অনেক ক্রিকেট ভক্তই এরপর যোগাযোগ করতে থাকেন তাঁর সঙ্গে। অধিকাংশেরই ইচ্ছে ছিল দেশ সেরা অধিনায়ক মাশরাফির সঙ্গে দেখা করার।

সেইমতো ম্যাশের সঙ্গে যোগাযোগ করেন সাংবাদিক সৌরভ ইমাম। আর এ ব্যাপারে বেশ আন্তরিকই ছিলেন মাশরাফি। এ নিয়ে সৌরভ ইমামকে একদিন সময়ও দেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় এই ক্রিকেট ব্যক্তিত্ব। সেইমতো ম্যাশের অফিসে তাঁর ভক্ত নারাণগঞ্জের একটি বেসরকারি স্কুলের ছাত্র রায়াত ফয়সালকে নিয়ে যান সৌরভ। 

জনপ্রিয় ক্রিকেটার মাশরাফির সঙ্গে দেখা করতে পেরে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ছিলেন ম্যাশভক্ত রায়াত। আর এই ধরনের আয়োজনের সঙ্গে থাকতে পেরে নিজের ভালো লাগার কথাও জানান মাশরাফি। মানুষের প্রয়োজনে অন্য সামর্থবানদের এগিয়ে আসারও আহ্বান জানান বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। 

ইচ্ছে পূরণ নিয়ে সৌরভ ইমাম বলেন, পৃথিবীতে একবারের জন্য এসেছি। কিছু ভালো কাজ করে যেতে চাই। একটা দাগ কেটে যেতে চাই মানুষের অন্তরে। 

সেইসঙ্গে ইচ্ছে পূরণ কার্যক্রমটাও নিয়মিত চালিয়ে যেতে চান বলেও জানান। তবে তা অবশ্যই সাধ্যমত। ছোট ছোট ইচ্ছে পূরণটাই আপাতত তাঁর লক্ষ্য বলেই জানান তিনি। ভবিষ্যতে সুযোগ পেলে আরো বড় পরিসরেও এই আয়োজন চালিয়ে যাওয়ার ইচ্ছে আছে বলে জানান সৌরভ ইমাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি