ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সফরে পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ৮ নভেম্বর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই তিনটি টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলার জন্য বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। আসন্ন এই সফরের জন্য ১৮ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে ঘোষণা করেছে দেশটি। সোমবার (৮ নভেম্বর) রাতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এই স্কোয়াড ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে আছেন যথারীতি বাবর আজম। এছাড়াও আছেন মোহাম্মদ হাফিজ ছাড়া পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি ১৪ ক্রিকেটারই। সঙ্গে যোগ হয়েছেন ইফতিখার আহমেদ, হায়দার আলী ও খুশদিল শাহ। এই তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই প্রফেসর খ্যাত হাফিজ বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়িয়েছেন বলেই জানা গেছে।

সূচি অনুযায়ী, আগামী ১৬ তারিখেই ঢাকায় পৌঁছতে পারে পাকিস্তান। স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে এশিয়ার পরাশক্তি দলটি। আগামী ১৯ নভেম্বর মাঠে গড়াবে দুই দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। 

সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ ও ২২ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচের ভেন্যুই ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

এই সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে চট্টগ্রামে। ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৬ নভেম্বর শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট। চট্টগ্রাম টেস্ট শেষে দুই দল আবারও ঢাকায় ফিরবে। পরে মিরপুরেই আগামী ৪ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

একনজরে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দোহানি, শোয়েব মালিক ও উসমান কাদির।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি