ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আবারও কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ২৭ জুলাই ২০২২ | আপডেট: ০৯:১২, ২৭ জুলাই ২০২২

প্যারাগুয়েকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে লাতিন অঞ্চলের শক্তিশালী দল ব্রাজিল। আলফনসো লোপেজ স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় ভোরে হওয়া ম্যাচটিতে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে দেশটি। আগামী ৩১ জুলাই স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে ফাইনাল খেলবে ব্রাজিল।

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। সে বছর  চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরেছিল তারা। 

এবারও শিরোপার দ্বারপ্রান্তে ব্রাজিল। টুর্নামেন্টে একটিও গোল না খাওয়া ব্রাজিলের দরকার আর এক জয়। তাও টুর্নামেন্টের স্বাগতিক দল কলম্বিয়ার বিপক্ষে। কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে প্রথমার্ধের মাত্র ২৮ মিনিটের মধ্যেই প্যারাগুয়ের জালে দুইবার বল পাঠায় ব্রাজিল। শেষ পর্যন্ত সেই দুই গোলই ছিল জয়ের জন্য যথেষ্ট। 

প্রথম বাঁশি থেকে শেষ বাঁশি পর্যন্ত ম্যাচে দাপট ধরে রেখেছিল ব্রাজিল। শক্তিমত্তায় ঢের পিছিয়ে থাকা প্যারাগুয়ে ব্রাজিলের ক্ষুরধার আক্রমণভাগের গোল উৎসবই শুধু রুখতে পেরেছে, ৯০ মিনিটে নিজেদের ম্যাচে ফেরার ন্যূনতম সম্ভাবনাও জাগাতে পারেনি।

ম্যাচের ১৬ মিনিটেই বিয়াত্রিজ জানেরাত্তোর অ্যাসিস্টে ব্রাজিলকে এগিয়ে দেন মিডফিল্ডার আরি বোর্হেস। ২৮ মিনিটে বিয়াত্রিজ নিজেই প্যারাগুয়ের জালে বল জড়িয়ে ব্যবধান বাড়িয়েছেন। প্রথমার্ধের বাকি সময় এবং দ্বিতীয়ার্ধে প্যারাগুয়ের গোলমুখে আরও বেশ কিছু আক্রমণ করেছেন। তবে ফিনিশিং ব্যর্থতা এবং প্যারাগুয়ের গোলরক্ষকের দৃঢ়তায় আর লক্ষ্যভেদ করতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

২০১৮ সালে স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল ব্রাজিল। এবার তাদের সামনে আরেকটি সুযোগ স্বাগতিকদের হারিয়ে টুর্নামেন্টের অষ্টম শিরোপা ঘরে তোলা। 

আগামী ৩১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় এস্তাদিও আলফনসো লোপেজে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল এবং প্রথমবারের মতো ফাইনালে খেলা কলম্বিয়া।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি