ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

উইন্ডিজের বিপক্ষেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ১০ নভেম্বর ২০২০

দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। করোনার কারণে দীর্ঘ বিরতির পর এই সিরিজ দিয়েই দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা। 

দেশের মাটিতে আসন্ন এ দ্বিপাক্ষিক সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজকে জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি পরিকল্পনা পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেন- ‘আমরা ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি এবং সিরিজটির জন্য তাদেরকে জৈব-সুরক্ষা পরিবেশ তৈরির একটি পরিকল্পনা পাঠিয়েছি। একইসঙ্গে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতেও পরিকল্পনা পাঠিয়েছি।’

তিনি আরও জানান- ‘এই পরিকল্পনা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের মতামত পেলেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

প্রধান নির্বাহী আরও জানান, স্বল্প সময়ের মধ্যে এই সফর শেষ করতে বিসিবিকে অনুরোধ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তিনি বলেন, ‘খুব কম সময়ে মধ্যে সফরটি সম্পন্ন করতে ওয়েস্ট ইন্ডিজ অনুরোধ করেছিলো। আমরা এটা নিয়ে কাজ করছি, তবে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি।’

১৪ দিনের সাধারণ কোয়ারেন্টাইন কমাতে এবং সেটি সাত দিন করার চেষ্টা করছে বিসিবি। যাতে তারা খুব বেশি দেরি না করে তাদের প্রস্তুতি শুরু করতে পারে।

বিসিবি প্রধান নির্বাহী এর আগে জানান, আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগ থেকে জৈব-সুরক্ষা পরিবেশে পরিচালনার জন্য প্রস্তুতি করছে বিসিবি। নভেম্বর-ডিসেম্বরের পাশাপাশি পর্যটকদের জন্য প্রস্তুতিও রয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি