ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

শিকারে যোগ দিলেন মুস্তাফিজ ও তাসকিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২০ জুলাই ২০২১

উইকেট নেয়ার পর তাসকিনের অভিব্যক্তি

উইকেট নেয়ার পর তাসকিনের অভিব্যক্তি

৭০ বলে ৭১ রানের জুটি গড়ে চাকাভা-মায়ার্স যখন রীতিমত ভয়ঙ্কর হয়ে উঠছিলেন ঠিক তখনই পরপর দুই ওভারে দুটি উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের লাগাম টেনে ধরেন মাহমুদউল্লাহ ও মুস্তাফিজ। কিছুক্ষণ বাদে ক্যারিয়ার সেরা ইনিংস খেলা চাকাভাকে বোল্ড করে ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন তাসকিন।

যাতে ২ উইকেটে ১৪৯ রান তোলা জিম্বাবুয়ের স্কোর মুহূর্তেই হয়ে যায় ১৭২/৫। অর্থাৎ মাত্র ২৩ রানের মধ্যে ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় বাংলাদেশ। 

ওয়ানডে ক্যারিয়ার সর্বোচ্চ ৮৪ রান করে আউট হন রেজিস চাকাভা। তার ৯১ বলের দারুণ এই ইনিংসে ছিল ৭টি চারের সঙ্গে একটি ছয়ের মার। আর তার সঙ্গী ডিয়ন মায়ার্স ফেরেন ৩৮ বলে চারটি চারের মারে ৩৪ রান করে। দুটি উইকেট তুলে নিয়ে নিজের ২০০তম ম্যাচকে স্মরণীয় করে রাখলেন রিয়াদ।

এর আগে দুই পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান বোলিংয়ে ভালো সূচনা করলেও শুরুতেই উইকেট তুলতে পারেননি বাংলাদেশ। তাইতো ইনিংসের নবম ওভারেই পঞ্চম বোলার হিসেবে আক্রমণে এসে বাজিমাত করেন সাকিব, স্বস্তির দেখা মেলে টাইগার শিবিরে।

আজ তৃতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করা জিম্বাবুয়ে প্রথম উইকেট হারায় ৩৮ রানে। তাদিওয়ানশে মারুমানিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব, বাঁহাতি ওপেনার ফিরে যান মাত্র ৮ রান করেই।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারে ভাগ্য সুপ্রসন্ন ছিল ওপেনার মারুমানির। তাসকিনের শর্ট বল টপ এজ হয়ে বাতাসে ভাসলেও সেটি থার্ডম্যান দিয়ে চলে যায় সীমানার ওপারে! ওই একমাত্র ছক্কাই মারেন মাত্র তৃতীয় ওয়ানডে খেলতে নেমে ১৯ বল মোকাবেলা করা তাদিওয়ানাশে মারুমানি। 

তবে তার সঙ্গী রেজিস চাকাভা তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (এই সিরিজে দ্বিতীয়), ক্রিজে আছেন ৭১ রান নিয়ে। এই ওপেনারকে সঙ্গ দিতে ক্রিজে এসে ৪২ রান যোগ করে স্পিনার রিয়াদের শিকার হন অধিনায়ক ব্রান্ডন টেইলর। পরে দারুণ চারটি বাউন্ডারি মেরে ভয়ঙ্কর হয়ে ওঠা ডিয়ন মায়ার্সকেও ফেরেন এই স্পিনার। যাতে ৩০তম ওভারে ১৪৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। 

এর আগে হারারেতে ষষ্ঠ হোয়াইটওয়াশের মিশনে শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। একাদশে এসেছে দুই পরিবর্তন। সাড়ে চার বছর পর দলে খেলতে নেমেছেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশ এরই মধ্যে সিরিজটি ২-০ তে নিশ্চিত করে ফেললেও তৃতীয় ওয়ানডেটি মাহমুদউল্লাহর জন্য মাইলফলকের ম্যাচ। ২০০তম আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নেমেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। বোলিংও করতে আসেন অষ্টম ওভারে। তাকে দিয়ে দলীয় ৯ম ওভারেই পাঁচ বোলার ব্যবহার করেন অধিনায়ক তামিম ইকবাল।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি