ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

বার্সার দায়িত্ব নিলেন জাভি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ৯ নভেম্বর ২০২১ | আপডেট: ১৫:০১, ৯ নভেম্বর ২০২১

জাভি হার্নান্দেজ

জাভি হার্নান্দেজ

অবশেষে স্প্যানিশ জায়ান্ট বার্সালোনার হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ক্লাবটির সাবেক অধিনায়ক ও কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। খেলোয়াড় হিসেবে বিদায় নেয়ার প্রায় ছয় বছর পর এবার কোচ হয়েই কাতালুনিয়ায় ফিরলেন সাবেক এই অধিনায়ক।

২০১৫ সালে বার্সার খেলোয়াড় হিসেবে ক্যাম্প ন্যু ছেড়ে কাতারের ক্লাব আল সাদে পাড়ি জমিয়েছিলেন জাভি। পরে ওই ক্লাবেরই কোচ হন তিনি। এবার নিজের শৈশবের ক্লাবেও এলেন প্রশিক্ষক হয়ে।

সোমবার (৮ নভেম্বর) প্রায় দশ হাজার ভক্তের উপস্থিতিতে ক্যাম্প ন্যু-তে আড়াই বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন জাভি। তাকে কোচ হিসেবে পাওয়ার জন্য আল-সাদকে অবশ্য ৫ মিলিয়ন ইউরো রিলিজ ক্লোজ পরিশোধ করতে হয়েছে বার্সাকে। প্রাথমিকভাবে ২০২৪ পর্যন্তই থাকবেন স্প্যানিশ জায়ান্ট ক্লাবে।

চুক্তি সাক্ষরের পর সংবাদ সম্মেলনে জাভি বলেন, ‘আমি খুব উত্তেজিত। আমরা বিশ্বের সেরা ক্লাব এবং আমরা সফল হওয়ার জন্য কঠোর পরিশ্রম করবো। বার্সা হার কিংবা ড্র’তে সন্তুষ্ট হতে পারে না। আমাদের প্রতিটি ম্যাচ জিততে হবে।’

তিনি আরও বলেন, ‘লিওনেল মেসি আমাকে শুভেচ্ছা জানিয়ে টেক্সট করেছিলেন। সে অবিশ্বাস্য। কিন্তু এখানে মেসি, ইতোও বা রোনালদিনহো নেই। আমাদের ভবিষ্যতের কথা ভাবতে হবে। যারা এখন আর বার্সাতে নেই, তাদের নিয়ে নয়।’

বার্সেলোনার জার্সি গায়ে দীর্ঘ ১৭ বছরে ৭৬৭টি ম্যাচ খেলেছেন জাভি। এই ক্লাব ক্যারিয়ারে ২৫টি মেজর ট্রফি জিতেছেন তিনি। গত সপ্তাহে রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করার পর জাভিকে নিয়োগ দেয়া হয়েছে দলের কোচ হিসেবে।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি