ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

জয় নিয়ে ফিরতে ভারতের লক্ষ্য ১৩৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ৮ নভেম্বর ২০২১

নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে বসায় বিশ্বকাপ থেকে ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায় রোবরারই। যে কারণে চলতি বিশ্বকাপ থেকে কোহলিদের পাওয়ার আর কিছুই নেই। শুধু নামিবিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জিতেই বাড়ি ফিরতে চায় ভারতীয় শিবির। আর সেজন্য রোহিত-কোহলিদের করতে হবে ১৩৩টি রান।

সোমবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভের শেষ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার সেই সিদ্ধান্তের যথার্থতাই অবশ্য প্রমাণ করেছেন বোলাররা। বিশেষ করে স্পিনাররা। 

ভারতীয় দুই স্পিনার রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের ভেল্কিতে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩২ রানই তুলতে পারে নামিবিয়া। দলটির পড়া ৮ উইকেটের ছয়টিই ভাগ করে নেন ওই দুই স্পিনার। আর বাকি ২টি উইকেট নেন জাসপ্রিত বুমরাহ। 

ভারতীয় এই তিন বোলারের তোপের মুখে তাই মাথা তুলে দাঁড়াতে পারেননি নামিবিয়ার তেমন কেউই। এর মাঝেও সর্বোচ্চ ২৬ রান আসে দলটিকে সুপার টুয়েলভে তোলা ও স্কটল্যান্ডের বিপক্ষে জয় এনে দেয়া একমাত্র কাণ্ডারি সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ডেভিড উইসের ব্যাট থেকে।

চলতি বিশ্বকাপে এ নিয়ে ২২৬ রান সংগ্রহ করে সেরা চারে জায়গা করে নিয়েছেন উইসে। সেইসঙ্গে বল হাতে ৬টি উইকেট নিয়ে চমক দেখানো নামিবিয়ার হয়ে উজ্জ্বল এই তারকা। এছাড়া এদিন দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন ওপেনার স্টিফেন বার্ড। 

আর শেষ দিকে রুবেন মাত্র ৬ বলে ১৩ এবং ফ্রাইলিঙ্কের ১৫ বলে ১৫ রানের কল্যাণে একশ ত্রিশ ছাড়ানো স্কোর পায় আফ্রিকান দলটি।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি