ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

দাপুটে জয় নিয়েই বাড়ি ফিরছে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৫, ৮ নভেম্বর ২০২১

ভারতীয় সমর্থকদের একাংশ

ভারতীয় সমর্থকদের একাংশ

চমক দেখানো ডেভিড উইসের নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটের দাপুটে জয় নিয়েই চলতি বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত, সেইসঙ্গে ইতি ঘটল দলটিতে রবি শাস্ত্রী ও বিরাট কোহলি অধ্যায়ের। ভারতের কোচ ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এটিই ছিল শাস্ত্রী-কোহলি জুটির শেষ ম্যাচ।

সোমবার (৮ নভেম্বর) দুবাইয়ে নিজেদের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের বিদায়ী অধিনায়ক বিরাট কোহলি। তার সেই সিদ্ধান্তের যথার্থতাই অবশ্য প্রমাণ করেন বোলাররা। বিশেষ করে স্পিনাররা। 

ভারতীয় দুই স্পিনার রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের ভেল্কিতে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩২ রানই তুলতে পারে নামিবিয়া। দলটির পড়া ৮ উইকেটের ছয়টিই ভাগ করে নেন ওই দুই স্পিনার। আর বাকি ২টি উইকেট নেন জাসপ্রিত বুমরাহ। 

ভারতীয় এই তিন বোলারের তোপের মুখে তাই মাথা তুলে দাঁড়াতে পারেননি নামিবিয়ার তেমন কেউই। এর মাঝেও সর্বোচ্চ ২৬ রান আসে দলটিকে সুপার টুয়েলভে তোলা ও স্কটল্যান্ডের বিপক্ষে জয় এনে দেয়া একমাত্র কাণ্ডারি সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ডেভিড উইসের ব্যাট থেকে।

চলতি বিশ্বকাপে এ নিয়ে ২২৬ রান সংগ্রহ করে সেরা চারে জায়গা করে নিয়েছেন উইসে। সেইসঙ্গে বল হাতে ৬টি উইকেট নিয়ে চমক দেখানো নামিবিয়ার হয়ে উজ্জ্বল এই তারকা। এছাড়া এদিন দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন ওপেনার স্টিফেন বার্ড। আর শেষ দিকে রুবেন মাত্র ৬ বলে ১৩ এবং ফ্রাইলিঙ্কের ১৫ বলে ১৫ রানের কল্যাণে একশ ত্রিশ ছাড়ানো স্কোর পায় আফ্রিকান দলটি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৯.৫ ওভারে ৮৬ রানে ভাঙে তাদের জুটি। ৩৭ বলে ৫৬ রান করে সাজঘরে ফেরেন সাতটি চার ও দুটি ছক্কা হাঁকানো রোহিত। 

হিটম্যানের বিদায়ে নিজে না নেমে কোহলি ক্রিজে পাঠান সূর্যকুমার যাদবকে। যাকে সঙ্গে নিয়েই রাহুল এনে দেন দাপুটে জয়। রোহিতের মত রাহুলও হাঁকান অর্ধশতক। ৩৬ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৯ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার। যাতে ২৮ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় নিয়ে সন্তুষ্ট থাকে ভারত।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি