ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

গাড়িচাপায় টেনিস তারকার মৃত্যু, কাঠগড়ায় ক্রিকেটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ১৫ ফেব্রুয়ারি ২০২২

তারিসাই মুসাকান্দা

তারিসাই মুসাকান্দা

জিম্বাবুয়ের ক্রিকেটার তারিসাই মুসাকান্দার গাড়িচাপায় প্রাণ হারালেন দেশটিরই এক টেনিস তারকা গিনয়াই চিঙ্গোকা। গত ১৬ জানুয়ারি রাতে রাজধানী হারারেতে নিজেই গাড়ি চালাচ্ছিলেন মুসাকান্দা। সাইমন ভেঙ্গাই মুজেন্দা সড়কে গাড়ি চালানোর সময়ই দুর্ঘটনাটি ঘটে। 

এ ঘটনায় বিচারের মুখোমুখি হচ্ছেন ২৭ বছর বয়সী এই ব্যাটার। জিম্বাবুয়ের হয়ে এখন পর্যন্ত ৫ টেস্ট, ১৫ ওয়ানডে ও ১২ টি-টোয়েন্টি খেলেছেন মুসাকান্দা। সর্বশেষ গত জুলাইয়ে খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। 

জানা গেছে, রাজধানীর জোসিয়া চিনামানো এভিনিউয়ে ঢোকার আগে গিনয়াই চিঙ্গোকাকে চাপা দেয় মুসাকান্দার গাড়ি। এতে বাম পা ও কনুইয়ে আঘাত পান ঐ টেনিস খেলোয়াড়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৭ জানুয়ারি মৃত্যুবরণ করেন তিনি।

দুর্ঘটনার ১২ দিন পর, অর্থাৎ গিনয়াই চিঙ্গোকার মৃত্যুর এক দিনের মাথায় বিষয়টি অবহিত করেন মুসাকান্দা নিজেই। জিম্বাবুয়ের আইন অনুযায়ী, এমন দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই অবহিত করতে হয়। নিহতের ময়নাতদন্তের প্রতিবেদনে অবশ্য উল্লেখ করা হয়েছে, গাড়িচাপার কারণেই তার মৃত্যু ঘটেছে।

অভিযুক্ত মুসাকান্দাকে আদালতে বিচারের মুখোমুখি করা হয়েছে। বিতর্কের সঙ্গে মুসাকান্দার যোগসূত্র ছিল আগে থেকেই। গাড়ি চালানো নিয়ে আগেও হ্যাপা পোহাতে হয়েছে তাঁকে। এছাড়া ২০২০ সালে মদ খাওয়ার অভিযোগে তাকে বরখাস্ত করে অস্ট্রেলিয়ার নিউ সিটি ক্লাব।

মুসাকান্দার গাড়িচাপায় মৃত্যুবরণ করা গিনয়াই চিঙ্গোকা পেশাদার টেনিস খেলোয়াড় ছিলেন। তার বয়স ছিল ৩৮ বছর। টেনিসের বিশ্বকাপ খ্যাত ডেভিড কাপে জিম্বাবুয়েকে প্রতিনিধিত্বও করেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি