ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আসালাঙ্কা ঝড়ে উড়ন্ত সূচনা লঙ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ২৮ অক্টোবর ২০২১

বাংলাদেশের বিপক্ষে হেসেখেলেই জিতেছে শ্রীলঙ্কা। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে অস্ট্রেলিয়া। নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে টস হারলেও আগে ব্যাটিংয়ে নেমে ১৫ রানে প্রথম উইকেট হারালেও আসালাঙ্কার ঝোড়ো ব্যাটিংয়ে ৬ ওভারেই পঞ্চাশ পেরিয়েছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। সেইসঙ্গে ইনিংসের তৃতীয় ওভারেই মাত্র ১৫ রানের মাথায় লঙ্কানদের প্রথম উইকেটেরও পতন ঘটায় অজিরা।

তবে তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং ঝড়ে পাওয়ারপ্লে-তেই ৫৩ রান তুলে নেয় শ্রীলঙ্কা। আসালাঙ্কা ৩০ রানে এবং পেরেরা ১৫ রানে ক্রিজে আছেন। এর আগে পাথুম নিশাঙ্কা সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে।

এদিন একাদশে কোনো পরিবর্তন আনেনি অজিরা। অন্যদিকে বিনুরা ফার্নান্ডোকে বসিয়ে ইনজুরিমুক্ত হওয়া রহস্যময় স্পিনার মাহীশ থিকশানাকে একাদশে ফিরিয়েছে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার জয়ের পাল্লাটা সমান-সমান। এখন পর্যন্ত ১৬ বারের দেখায় সমান ৮ বার করে জিতেছে উভয় দল। ২০১৯ সালে সর্বশেষ এই ফরম্যাটে মুখোমুখি হয়েছিলো দুই দল। সেবার ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে অজিরা। 

আর টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় দুইবার অস্ট্রেলিয়া ও একবার জয় পায় শ্রীলঙ্কা। ২০১০ সালের পর বিশ্বকাপের মঞ্চে আর দেখা হয়নি দল দুটির।

শ্রীলঙ্কা একাদশ
কুশল পেরেরা (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা, দুশমন্থা চামিরা, লাহিরু কুমারা ও মাহীশ থিকশানা।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি