ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ধোনিকে ১২ লাখ টাকা জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ১১ এপ্রিল ২০২১

১৪তম আইপিএলের শুরুটা মোটেই মনের মত হল না মহেন্দ্র সিং ধোনির। শিষ্য ঋষভ পন্থের কাছে যেমন প্রথম ম্যাচেই হারতে হল, তেমনই ব্যাট হাতেও রানের খাতা খুলতেই পারলেন না। দ্বিতীয় বলেই আবেশ খানের বলে বোল্ড হয়ে যান তিনি। এর উপর ম্যাচে স্লো ওভার রেটের দায়েও অভিযুক্ত হলেন তিনি। 

আইপিএলের নিয়ম মেনে স্লো ওভার রেটের জন্য চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনিকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এটাই ছিল সিএসকের চলতি মওশুমে প্রথম ‘অপরাধ’, তাই জরিমানায় ছাড় দেওয়া হল।

দ্বিতীয়বার এই ভুল হলে অধিনায়ককে ২৪ লাখ টাকা জরিমানা দিতে হবে। পাশাপাশি দলের প্রত্যেককে ৬ লাখ টাকা অথবা ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হবে। তৃতীয়বার ভুল করলে আরও সমস্যার। সেক্ষেত্রে অধিনায়কের ৩০ লাখ টাকা জরিমানা এবং ১ ম্যাচের জন্য মাঠের বাইরে থাকতে তাকে। এছাড়া দলের প্রত্যেক সদস্যের ১২ লাখ টাকা জরিমানা অথবা ম্যাচ ফি’র ৫০ শতাংশ দিতে হবে।

টুর্নামেন্টে প্রথম হার, সেই সঙ্গে জরিমানা- তাতে সিএসকে’র অধিনায়কের মন খারাপ হওয়ারই কথা। সেই সঙ্গে ম্যাচটি একপেশে বানিয়ে জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। যদিও সুরেশ রায়নার দুর্দান্ত হাফসেঞ্চুরি এবং শেষদিকে স্যাম কুরান ঝড়ে ভর করে চেন্নাই ১৮৮/৭ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ ১৩৮ তোলেন। তাতে অনায়াসে লক্ষ্য পেরিয়ে যায় দিল্লি। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটের জয় পায় দিল্লি। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি