ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বর্ষসেরা ফুটবলার ও কোচ জর্জিনহো-টুখেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ২৭ আগস্ট ২০২১

জর্জিনহো

জর্জিনহো

উয়েফা বর্ষসেরা ফুটবলার-২০২১ খেতাব জিতলেন জর্জিনহো। ইউরোপ সেরা হতে এনগোলো কন্ত ও কেভিন ডি ব্রুইনকে পেছনে ফেলেছেন ইতালিয়ান মিডফিল্ডার। গতবার এই পুরস্কার জিতেছিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানডোস্কি। 

বৃহস্পতিবার রাতে ইস্তাম্বুলে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের গ্রুপ পর্বের ড্র এবং অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথমবারের মতো সংক্ষিপ্ত তালিকায় থেকে বাজিমাত করেছেন জর্জিনহো। ২৯ বছর বয়সী এই ফুটবলার পেয়েছেন ১৭৫ পয়েন্ট। সেরা তিনে থাকা ডি ব্রুইন ১৬৭ এবং কন্ত পেয়েছেন ১৬০ পয়েন্ট। আর এই নিয়ে টানা দ্বিতীয়বার সেরা তিনে ছিলেন না লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগের পর ইতালির হয়ে ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ, ইউরো জিতেছেন জর্জিনহো। ক্লাব কিংবা জাতীয় দল দুই জায়গাতেই মৌসুম জুড়ে মাঝমাঠের নিয়ন্ত্রণে অসামান্য অবদান রেখেছেন। যার পুরস্কারটা হাতেনাতেই পেয়ে গেলেন জর্জিনহো।


জর্জিনহো ও টুখেল

অন্যদিকে, বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন চেলসির টমাস টুখেল। এই জার্মান কোচ পেছনে ফেলেছেন পেপ গার্দিওলা ও রবার্তো মানচিনিকে। পিএসজি থেকে চাকরি হারিয়ে অলব্লুজদের চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়েছেন টুখেল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি