ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

আজ থেকে ফের অনুশীলন শুরু বাংলাদেশের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০২, ১৮ মে ২০২১

সপ্তাহব্যাপী ঈদুল ফিতরের ছুটির পর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে পুন:রায় অনুশীলন শুরু করছে প্রাথমিক দলে ডাক পাওয়া টাইগার ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, মাঠে ফেরার আগে এখন খেলোয়াড়দের করোনা পরীক্ষা চলছে। কোভিড-১৯ টেস্টের প্রথম অংশটি ১৬ মে শেষ হয়েছে। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশের আগে গতকালও ক্রিকেটারদের পরীক্ষা হয়েছে।

দেবাশিষ চৌধুরী আরও বলেন, ‘প্রথম করোনা পরীক্ষায় বাংলাদেশের সকল খেলোয়াড়ের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সোমবার তাদের দ্বিতীয় পরীক্ষা সম্পন্ন হয়। নেগেটিভ ফলাফল নিয়ে জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবে খেলোয়াড়রা।’

করোনার ফলাফলের ওপর ভিত্তি করেই অনুশীলন শুরু করবে তারা এবং আজ বিকেলে তাদের অনুশীলন নির্ধারিত রয়েছে। তবে আগামী ২৩ মে থেকে ওয়ানডে সিরিজ শুরুর আগে ২২ মে আরও একবার করোনা পরীক্ষা করা হবে ক্রিকেটারদের। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তিনটি ম্যাচ হবে ২৩, ২৫ ও ২৮ মে।

সিরিজ শেষে বাংলাদেশ দলের সদস্যদের করোনা পরীক্ষা করা না হলেও ২৯ মে বাংলাদেশ ছাড়ার আগে আরও একবার করোনা পরীক্ষা করা হবে শ্রীলঙ্কান ক্রিকেটারদের।

সিরিজের মূল লড়াইয়ের আগে বিকেএসপিতে ২০ মে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর তিন ম্যাচ সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। ২১ মে বিকেএসপিতেই নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে সফরকারী শ্রীলঙ্কা দল।

এদিকে, সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন দুই পেসার রুবেল হোসাইন ও হাসান মাহমুদ। তারা এখনও পুনর্বাসনে থাকায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন, শতভাগ ফিট না থাকায়, এমন খেলোয়াড়দের নির্বাচন করা যাবে না।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি