ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

জিম্বাবুয়েতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৭, ২ মার্চ ২০২১ | আপডেট: ১৬:৪৮, ২ মার্চ ২০২১

শ্রীলঙ্কায় চলতি বছরের জুনে বসার কথা এশিয়া কাপের আসর। ভারতের কর্তৃত্বের জেরে এশিয়ার শ্রেষ্ঠত্ব নিরূপণের টুর্নামেন্টটি আলোর মুখ দেখবে কি না তা সময়ই বলে দেবে। তবে এশিয়া কাপ হোক বা না হোক, বাংলাদেশ দলের ক্রিকেটীয় সূচি ঠিক হয়ে আছে এখন থেকেই। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। 

হ্যাঁ, দীর্ঘ সময় পর জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা, খেলবে তিন ফরম্যাটেই। এর মধ্যে টেস্ট থাকছে দুটি এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ তিনটি করে।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন, ‘এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।’ 
 
এশিয়া কাপের জন্য সময় ধরে রাখা আছে জুনের শুরুতেই, অর্থাৎ প্রথম সপ্তাহে। এশিয়া কাপ যদি না-ও হয়, তাহলে জুনেই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইনের ধাপ পেরিয়ে সিরিজ শেষ করতে লেগে যাবে দেড় মাসের মতো সময়।

এদিকে, বর্তমানে নিউজিল্যান্ড সফরে আছে বাংলাদেশ দল। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টাইগারদের পরবর্তী মিশন শ্রীলঙ্কা। বিদেশ সফরে ব্যস্ত টাইগাররা এরই ধারা রক্ষা করে দ্বীপ দেশটিতেই খেলবে এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠত্ব নিরূপণের টুর্নামেন্টটি না হলে জিম্বাবুয়ে সফর তো থাকছেই।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি