ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

তৃতীয় বিশ্বকাপ শিরোপায় চোখ গেইলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৭, ২ মার্চ ২০২১

তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন দ্য ইউনিভার্সাল বস

তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন দ্য ইউনিভার্সাল বস

চলতি বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। তার আগে এ সপ্তাহে ঘরে মাঠে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল গেইল। তবে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন দ্য ইউনিভার্সাল বস।

অ্যান্টিগায় আগামীকাল বুধবার থেকে শ্রীলংকার বিপক্ষে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের ক্যারিবিয় দলে আছেন ৪১ বছর বয়সী এই ক্যারিবীয় দানব। এর আগে ২০১২ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী উইন্ডিজ দলের সদস্য ছিলেন গেইল। ২০১৯ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে নিজের সর্বশেষ ৫৮তম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি।

আজ এক সংবাদ সম্মেলনে গেইল বলেন, ‘সিরিজ জিতে আমি শুরু করতে চাই, তবে আমার কাছে বড় বিষয় হচ্ছে তিনটি ম্যাচই খেলার সুযোগ পাওয়া। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চাই, এটিই আমার লক্ষ্য।’ তিনি আরও বলেন, ‘বিশ্বকাপ শুরু হতে এখনও অনেক সময় বাকী। কিন্তু এখনই বিশ্বকাপ নিয়ে চিন্তা শুরু হচ্ছে।’

২০১৬ সালে ভারতের মাটিতে সর্বশেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিলো ওয়েস্ট ইন্ডিজ। শিরোপা ধরে রাখার মিশনে আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে সপ্তম আসরে মাঠে নামবে ক্যারিবীয়রা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২ গড়ে ১৬২৭ রান করেছেন গেইল। সর্বোচ্চ ব্যক্তিগত রান ১১৭। টি-টোয়েন্টি ক্রিকেটে ২২টি সেঞ্চুরিও হাঁকিয়েছেন বস দ্য ইউনিভার্স। যা অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ ও মাইকেল ক্লিঞ্জারের চেয়ে ১৪টি বেশি। ওয়ার্নার-ফিঞ্চ-ক্লিঞ্জার ৮টি করে সেঞ্চুরি করেছেন।

গেইল বলেন, ‘আমি সিরিজ জিততে চাই। আমি একটি ভালো শুরু করতে চাই। ফিরে আসাটা সত্যিই ভালো। আশা করছি, আমি পারফর্ম ও দলকে সহায়তা করতে এবং দলকে জয়ের অবস্থায় নিয়ে যেতে পারবো।’

ওপেনার হিসেবে ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটালেও, গত আইপিএলে তিন নম্বরে ব্যাট করেছেন গেইল। নয় ইনিংসে ৪৩ দশমিক ৮৮ ব্যাটিং গড় ছিলো তার।

এদিকে, শ্রীলংকার বিপক্ষে সিরিজেও চারজন ওপেনারের একজন গেইল। তবে তিনি জানিয়েছেন, প্রয়োজনে লোয়ার-অর্ডারেও খেলতে পারেন তিনি। গেইল বলেন, ‘মনে হচ্ছে, আমি এখন তিন নম্বর বিশেষজ্ঞ। এটি সমস্যা নয়। আমি স্পিন খেলায় ভালো। আমি একজন ওপেনার হিসেবে পেস বোলারদের খেলতেও পারদর্শী।’

গেইল আরও বলেন, ‘তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট আমাকে যে ভূমিকায় চায়, আমি সেটিই করতে রাজি আছি। যদি ওপেনিংয়ে হয়, আমি প্রস্তুত। তিন বা পাঁচে হলেও আমি স্বাচ্ছন্দ্যবোধ করবো। আমি এখনও বিশ্বের সেরা পাঁচ নম্বরে থাকবো, বিশ্বের সেরা তিনেও থাকবো।’

গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকে কিংস ইলেভেন পাঞ্জাবে হয়ে খেলতে পারেননি গেইল। তবে টুর্নামেন্টের মাঝ পথে একাদশে ফিরে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি। বর্তমানে চলা পিএসএলেও খেলার সুযোগ পান। তবে জাতীয় দলে ডাক পাওয়ায় মাত্র তিনটি ম্যাচ খেলেই ফিরতে হয় তাকে। যেখানে দুই ম্যাচে ঝড় তোলেন গেইল।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি