ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ৩ ১৪২৮

‘১৬১ কোটি’তে সম্প্রচার স্বত্ব কিনল ব্যানটেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১৮ মে ২০২১ | আপডেট: ১১:৫০, ১৮ মে ২০২১

বাংলাদেশের হোম সিরিজগুলোর জন্য চড়া মূল্যে সম্প্রচার স্বত্ব বিক্রি করে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই ধারার ব্যত্যয় ঘটেনি এবারও। আসন্ন ১০টি হোম সিরিজের সম্প্রচার স্বত্ব ১৬১ কোটি টাকায় বিক্রি করল বিসিবি। যা এবার কিনে নিল দেশিয় মার্কেটিং এজেন্সি ব্যানটেক।

আসন্ন শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজের আগেই সোমবার (১৭ মে) উন্মুক্ত বিডিংয়ে অংশ নেয় এজেন্সিটি। বিসিবি আর কোনও প্রতিষ্ঠান থেকে প্রস্তাব না পাওয়ায় ব্যানটেকেই পায় বোর্ডের সম্প্রচার স্বত্ব। ১৯ মিলিয়ন ডলার ফ্লোর প্রাইস নির্ধারণ করে দিয়েছিল বিসিবি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬১ কোটি টাকা। একমাত্র প্রতিষ্ঠান হিসেবে বিড করায় এই মূল্যই পরিশোধ করবে ব্যানটেক।

অন্যান্য বারের মতো এবারের বিডিংয়ে অংশ নেয়নি দেশীয় স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস কিংবা খেলাধুলা সম্প্রচারে জনপ্রিয় আরেক দেশীয় চ্যানেল গাজী টেলিভিশন। তবে ব্যানটেকের কাছ থেকে স্বত্ব কিনে খেলা সম্প্রচার করতে পারবে যে কোনও টিভি চ্যানেল।

বিসিবির সঙ্গে ব্যানটেকের এই চুক্তি আড়াই বছরের জন্য। এই সময়ে বাংলাদেশ মোট ১০টি সিরিজ খেলবে ঘরের মাটিতে। অর্থাৎ টাইগারদের আগামী ১০টি হোম সিরিজের জন্য ব্যানটেক সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে, যা শুরু হবে আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ থেকেই।

এই ১০টি সিরিজ কোনও টেলিভিশনে সম্প্রচার করতে হলে ব্যানটেকের কাছ থেকে টেলিভিশন স্বত্ব কিনে নিতে হবে। 

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, দেশীয় চ্যানেলের পাশাপাশি বিদেশি চ্যানেলের কাছেও স্বত্ব দানের সুযোগ রয়েছে ব্যানটেক-এর।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি