ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৬ ১৪২৮

ঝুঁকি না নিয়ে লর্ডস টেস্ট ড্র করল ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০০, ৭ জুন ২০২১

আলোচিত বোলার ওলিয়ে রবিনসন ও অভিষেকে দ্বিশতক হাঁকানো ডেভন কনওয়ে।

আলোচিত বোলার ওলিয়ে রবিনসন ও অভিষেকে দ্বিশতক হাঁকানো ডেভন কনওয়ে।

জয়ের লোভ সামলে কোনরকম ঝুঁকি না নিয়েই সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক লর্ডসে অনুষ্ঠিত দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ড্র করেছে ইংল্যান্ড। রোববার (৬ জুন) শেষ দিনের খেলা ৫ ওভার বাকি থাকতেই ম্যাচটি ড্র ঘোষণা করেন অফিসিয়ালরা। তার আগে শেষ দুই সেশনে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা।

শনিবার (৫ জুন) চতুর্থ দিন শেষে ১৬৫ রানে এগিয়ে থেকে রোববার পঞ্চম দিনে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দলীয় লিডকে কেন উইলিয়ামসনের দল নিয়ে যায় ২৭২ রানে। যদিও এ ইনিংসে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি সফরকারীরা।

২ উইকেটে ৬২ রান নিয়ে খেলতে নেমে ১০৭ রান যোগ করতেই হারিয়ে ফেলে আরও ৪টি উইকেট। যাতে ৬ উইকেটে ১৬৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে টম ল্যাথামের ব্যাট থেকে। এছাড়া ৩৩ রান করেন রস টেইলর। 

প্রথম ইনিংসে চারটি উইকেট শিকার করা ইংল্যান্ডের অভিষিক্ত ও আলোচিত পেসার ওলিয়ে রবিনসন এই ইনিংসেও ২৬ রান দিয়ে শিকার করেন তিনটি উইকেট। যদিও ৮ বছর আগের এক বর্ণবাদী টুইটের কারণে তার ভবিষ্যৎ হয়ে পড়েছে অনিশ্চিত। এছাড়া স্টুয়ার্ট ব্রড, মার্ক উড ও জো রুট নেন একটি করে উইকেট।

এরপরে ৭৫ ওভারে ২৭৩ রানের লক্ষ্য বেঁধে দিলেও সে পথে হাঁটেনি স্বাগতিকরা। কোনরূপ ঝুঁকি না নিয়েই নিশ্চিত ড্রয়ের লক্ষ্যে খেলতে নেমে কোনও তাড়াহুড়া করেনি ইংল্যান্ড। যাতে শেষ পর্যন্ত ৭০ ওভার ব্যাট করে ৩টি উইকেট হারিয়ে ১৭০ রান জমা করে স্কোরে। 

যদিও দলীয় ৫৬ রানের মধ্যে রোরি বার্নস ও জ্যাক ক্রোলিকে সাজঘরে ফিরিয়ে ইংলিশ ড্রেসিংরুমে ভীতি সঞ্চার করেছিলেন সাউদি-ওয়াগনররা। তবে ডম সিবলির অপরাজিত ৬০ রান, জো রুটের ৪০ ও ওলিয়ে পপের অপরাজিত ২০ রানের ইনিংসে চড়ে ম্যাচ ড্র করে স্বাগতিক দল।

২০৭টি বলের মোকাবেলায় ওই ৬০ রানের ইনিংস খেলেন সিবলি, যাতে চারের মার ছিল মাত্র তিনটি। ওয়াগনর ২টি ও সাউদি ১টি উইকেট লাভ করেন। প্রথম ইনিংসে ৪৩ রানের বিনিময়ে ৬টি উইকেট নিলেও অভিষেক টেস্টেই দ্বিশতক হাঁকিয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো কিউই ব্যাটসম্যান ডেভন কনওয়ের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি