ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

মার্টিন গাপ্টিলের দুরন্ত মাইলস্টোন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ৩ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:৪২, ৩ নভেম্বর ২০২১

মার্টিন গাপ্টিল

মার্টিন গাপ্টিল

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে দুরন্ত এক ব্যক্তিগত নজির গড়লেন মার্টিন গাপ্টিল। বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩ হাজার রানের মাইলস্টোন টপকে গেলেন এই কিউয়ি ওপেনার।

এই নজির গড়তে দরকার ছিল মাত্র ২৪ রান। বুধবার (৩ নভেম্বর) স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারেই অ্যালাসডায়ার ইভান্সকে ছক্কা হাঁকিয়েই অভীষ্ট লক্ষ্যে পৌঁছে যান কিউয়ি তারকা। এদিন ৩৫ বলে ফিফটি হাঁকিয়ে আউট হন ৯৩ রানে। 

ছয়টি চার ও সাতটি ছক্কা হাঁকিয়ে অনবদ্য ওই ইনিংস খেলেন গাপ্টিল। যার ব্যাটে চড়েই ২০ ওভারে ১৭২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। গাপ্টিলের আগে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই মাইলফলক টপকেছেন বিরাট কোহলি।

এদিন রাতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ৯২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের ৮৬টি ইনিংসে ভারত অধিনায়কের সংগ্রহ ৩ হাজার ২২৫ রান। গাপ্টিল এই মাইলস্টোন টপকে যান ১০৫টি ম্যাচের ১০১টি ইনিংসে। 

আপাতত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবথেকে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। গাপ্টিলের অবস্থান দুই নম্বরে। এই তালিকার তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ১১৩টি ম্যাচের ১০৫টি ইনিংসে হিটম্যান সংগ্রহ করেছেন ২ হাজার ৮৭৮ রান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি