ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ার তিন কঠিন শর্তেও রাজি বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২১ জুন ২০২১

বাংলাদেশে এসে সিরিজ খেলার জন্য তিনটি কঠিন শর্ত জুড়ে দিয়েছিল অজি ক্রিকেট বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাঁদের সে শর্তগুলো মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অর্থাৎ সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্টেই মাঠে গড়াবে সিরিজটি।

ওই সময়ে বাংলাদেশে এসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তবে সফরের আগে যে শর্তগুলো ক্রিকেট অস্ট্রেলিয়া ছুড়ে দিয়েছিল সেগুলো পালন করতে রাজি হয়েছে বিসিবি। 

বিষয়টি নিশ্চিত করে বিসিবির একটি সূত্র জানিয়েছে- ওই তিন শর্তের প্রথমটি ছিলো- যে হোটেলে অজি দলকে রাখা হবে সে হোটেলে যেন দুই দলের ক্রিকেটার এবং স্টাফ ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে না পারে।

বিসিবির জন্য শর্তটি ব্যয়বহুল হলেও তা মেনে নিয়েছে বোর্ড। অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ দলের জন্য আলাদা হোটেলেরই ব্যবস্থা করেছে। উভয় দলকেই রাখা হবে পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে। 

দ্বিতীয় শর্তটি ছিলো- পাঁচটি ম্যাচই হতে হবে একই ভেন্যুতে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেই শর্তেও রাজি হয়েছে বিসিবি। পাঁচটি ম্যাচই অনুষ্ঠিত হবে হোম অব ক্রিকেট মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এ দুটি বাদে তৃতীয় শর্তটি ছিলো- ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে উঠবে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা। আপাতত এই ইস্যু নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না এলেও সিভিল এভিয়েশনের চারটি টিমের সঙ্গে আলোচনা চলছে বলে নিশ্চিত করেছে বিসিবির একটি শীর্ষস্থানীয় সূত্র। বিসিবি আশা করছে দ্রুতই এই ইস্যুটিরও সহজ সমাধান খুঁজে পাবে তাঁরা।
 
এদিকে, বাংলাদেশ সফরের আগে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে অস্ট্রেলিয়া। ক্যারিবীয় দ্বীপ থেকেই সরাসরি ঢাকায় পা রাখবে অজিরা। আর আসন্ন এ দুটি সিরিজের জন্য ফিঞ্চের নেতৃত্বে দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

তবে এই দুটি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলসহ সাতজন সিনিয়র ক্রিকেটার। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সিরিজের দলে রাখা হয়নি স্মিথকে। বাকিরা ব্যক্তিগত কারণেই বাংলাদেশ সফরে আসবেন না জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দুই সফরের জন্য অস্ট্রেলিয়ার ঘোষিত দলঃ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জ্যাসন বেরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজলউড, মইসিস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপস, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি