ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইপিএল আর হচ্ছে না, সাফ জানালেন সৌরভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ১০ মে ২০২১ | আপডেট: ১২:৪৪, ১০ মে ২০২১

মাঝপথেই বন্ধ হয়ে গেছে আইপিএলের ১৪তম আসর। বাকি পর্ব ভারতে হবে, নাকি বিদেশে- সেদিকেই তাকিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। অবশেষে এ বিষয়ে ধোঁয়াশা কাটিয়ে স্পষ্ট জানালেন সৌরভ, এ বছর আর দেশের মাটিতে আইপিএল সম্ভব নয়। 

তবে কি বিদেশের মাটিতে? এ ব্যাপারে বোর্ড প্রেসিডেন্টের বক্তব্য, 'টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড সিরিজের মাঝে ইংল্যান্ডেও আইপিএলের আয়োজন সম্ভব নয়।' 

আইপিএলের বাকি খেলাগুলো শেষ করার জন্য স্লট খুঁজে পাওয়া মুশকিল হয়ে দাঁড়িয়েছে বিসিসিআই-এর পক্ষে। কোয়ারেন্টাইন পর্ব মিটিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর এবং ভারত-ইংল্যান্ড টেস্ট শুরুর আগের মধ্যবর্তী সময়েও আইপিএল আয়োজন করা সম্ভব হবে না বলে জানিয়েছেন সৌরভ। 

তাহলে পাঁচ মাসের মাথায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কী হবে? সৌরভ বলেন, 'দুবাইয়ে আইপিএল-এর আয়োজন করা কঠিন কাজ ছিল। ঘরোয়া ক্রিকেট আয়োজনেও প্রচুর সমস্যা পোহাতে হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ আসার আগে সবকিছু ঠিকঠাক চলছিল। আশা করি সবাই বুঝতে পারছেন ক্রিকেট আয়োজন করা কতটা কঠিন কাজ। পাঁচ মাস পর বিশ্বকাপ রয়েছে। কিন্তু এই মহামারি অব্যাহত থাকলে যে কোনও ধরনের ক্রিকেট আয়োজন করাই কঠিন হবে।'

ভারতজুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন সঙ্কট, বেডের হাহাকারের মাঝেই আইপিএল খেলা চালিয়ে যাওয়া নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে বিসিসিআই তথা ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে। 

তবে সে সবে পাত্তা না দিয়ে তিনি সাফ জানিয়েছেন, 'খেলোয়াড় কেউ যদি আক্রান্ত না হতেন তাহলে এটা নিশ্চিত ছিল যে, খেলা চালিয়ে যেতাম। ক্রিকেটাররা বায়ো বাবলে ছিল আর স্টেডিয়াম দর্শকশূন্য ছিল। কেউ আক্রান্ত হননি। কিন্তু দিল্লি এবং আমদাবাদের খেলা হওয়ার পরেই এই ঘটনা ঘটেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের দিকে দেখুন। ওদেরও অনেকে আক্রান্ত হয়েছে। ওরা কিন্তু ম্যাচ পিছিয়ে পরে আয়োজন করেছে। তবে আইপিএল-এ সেটা সম্ভব নয়।' -জিনিউজ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি