ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ঝামেলায় শাস্তি লাহিরুর সঙ্গে লিটন দাসকেও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ২৫ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:০২, ২৫ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের প্রথম ম্যাচে বাকবিতণ্ডায় জড়িয়ে পাড়ায় বাংলাদেশের ওপেনার লিটন দাস ও শ্রীলংকার পেসার লাহিরু কুমারাকে জরিমানা করেছে  ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

লিটনকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ এবং লাহিরুকে ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে বলে আইসিসির পক্ষ থেকে আজ জানানো হয়েছে। আইসিসি জানিয়েছে, লিটন-লাহিরু আইসিসি কোডের লেভেল-১ ভঙ্গ করেছেন। যা খেলার আচরণ বিধি পরিপন্থী।

গতকাল শারজাহ ক্রিকেট স্টেডিয়াসে বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও শ্রীলংকা। বাংলাদেশ ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটনাটি ঘটে। ঐ ওভারের পঞ্চম বলে কুমারার বলে আউট হন লিটন। লাহিরুর বলে মিড-অফে শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকাকে ক্যাচ দেন লিটন। আউট হয়ে লিটন যখন প্যাভিলিয়নের পথে হাঁটছিলেন তখন তেড়ে গিয়ে বাংলাদেশের ওপেনারের সাথে তর্কে জড়ান লাহিরু। এক পর্যায়ে লাহিরুর দিকে ব্যাট তুলে মারার ইঙ্গিত করেন লিটন। যা আইসিসির আচরণ বিধির পরিপন্থী।

আচরণ বিধির ২ দশমিক ২০ অনুচ্ছেদ অনুযায়ী আচরণ বিধির নিয়ম ভঙ করায় লিটনকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার পাশাপাশি ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি। আর আচরণ বিধির ২ দশমিক ৫ অনুচ্ছেদ ভঙ্গ করেন লাহিরু। ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ছাড়াও ১ ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে লাহিরুকে। লিটন-কুমারা নিজেদের অপরাধ স্বীকার করে নেয়ায় কোন আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ শাস্তি আরোপ করেছেন। লিটন-কুমারার বিরুদ্ধে অভিযোগ আনেন অনফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও আদ্রিয়ান হোল্ডস্টোক, থার্ড আম্পায়ার মাইকেল গফ ও ফোর্থ আম্পায়ার রড টাকার।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি