ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

টস হেরে ব্যাটিংয়ে চট্টগ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ২১ ডিসেম্বর ২০১৯

ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ

ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ

আজ শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সের মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে প্রতিপক্ষ চট্টগ্রামকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে রংপুর। রেঞ্জার্সরা নামছে নিজেদের প্রথম জয়ের খোঁজে, অন্যদিকে চ্যালেঞ্জার্সরা রয়েছে ষষ্ট জয়ের খোঁজে।

এদিকে, ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েস। নিজের ব্যাটিং উপভোগ করছেন চট্টগ্রামের অভিজ্ঞ এ ক্রিকেটার। আগের থেকে এখন আরও আত্মবিশ্বাসী মনে হচ্ছে নিজেকে, বললেন ইমরুল কায়েস।

ভারত সিরিজে রান না পাওয়াতে সমলোচনার মুখে পড়তে হয়েছিল জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটারকে। অন্তত ভারতের মতো দলের বিপক্ষে সিরিজে আউটের ধরন নিয়ে বেশি সমলোচিত হতে হয়েছে তাকে। সে সিরিজে যে আত্মবিশ্বাসের অভাবে ভুগছিলেন সেটা স্পষ্ট। তবে বিপিএল টি-টোয়েন্টিতে নিজেকে আবারও স্বমহিমায় খুঁজে পেয়েছেন কায়েস।

চট্টগ্রামের উইকেটে ধারাবাহিক রান করছেন অভিজ্ঞ এ ক্রিকেটার। এমনকি উঠে এসেছেন বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। নিজের এ আত্মবিশ্বাস ধরে রাখতে চান কায়েস। 

তিনি বলেন, এই ধরণের উইকেটে ব্যাটিং খুব ভালো উপভোগ করা যায়। সাধারণত ঘরোয়া ক্রিকেটে এই ধরণের উইকেট আমরা পাই না। এই আসরে উইকেটগুলো ভালো হচ্ছে। এইজন্য ব্যাটসম্যানরা যখন সেট হচ্ছে, স্কোর বড় করতে পারছে। আমারও শুরুটা ভালো হচ্ছে, চেষ্টা করছি আত্মবিশ্বাসটা ধরে রাখার এবং ম্যাচ বাই ম্যাচ ভালো খেলার।

আগামী মাসে ভারত সফর রয়েছে শ্রীলঙ্কার। যার কারণে শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাচ্ছে না চট্টগ্রাম। তাই তো উড়িয়ে আনা হয়েছে লিয়াম প্লাঙ্কেটকে। সেই সাথে সুপার ফোরে যেতে পারলে দলের সঙ্গে যোগ দিবেন ক্রিস গেইল। তারা আসলে দলে তাদের নিয়ে ভিন্ন পরিকল্পনার কথা বললেন কায়েস। সেই সাথে কম্বিনেশনে বেশি পরিবর্তনের সুযোগ দেখছেন না কায়েস।

“অনেক শ্রীলঙ্কার ক্রিকেটাররা দেশে ফিরবে। গেইল যখন আসবে তখন তাকে নিয়ে পরিকল্পনা করবো। প্লাঙ্কেট এসেছে, ভালো একটা অলরাউন্ডার পেয়েছি। এখন দলের কম্বিনেশনও ভালো হবে। লক্ষ্য থাকবে ভালো ক্রিকেট খেলার। এক কম্বিনেশনে যখন দল ভালো খেলে তখন কিন্তু সবারই আত্মবিশ্বাস থাকে। প্রত্যেকটা ক্রিকেটারের মধ্যে বিশ্বাস তৈরি হয়। যখন পরিবর্তন হয়, তখন সেটি নষ্ট হয়ে যায়। আমার মনে হয় একটা সেটআপে খেলাটাই ভালো, হয়ত দুই-একটা পরিবর্তন আসবে।”

বিপিএলে ৬ ম্যাচে ৪৫ গড়ে করেছেন ২২৫ রান। রয়েছে দুইটি ফিফটিও। এবারের বিপিএলে স্ট্রাইক রেটও বেশ ভালো ইমরুলের।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি