ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

তাণ্ডুবে শতক হাঁকিয়েও জয়বঞ্চিত হাসানুজ্জামান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ২১ জুন ২০২১ | আপডেট: ১৩:৫০, ২১ জুন ২০২১

৪৮ বলে অনবদ্য শতক হাঁকানোর পথে হাসানুজ্জামান

৪৮ বলে অনবদ্য শতক হাঁকানোর পথে হাসানুজ্জামান

তাণ্ডুবে শতক হাঁকিয়েও দলের পরাজয় রুখতে পারলেন না অধিনায়ক হাসানুজ্জামান। পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সর্বোচ্চ রানের স্কোর গড়ে ২৩ রানের জয় তুলে নিয়ে মাঠ ছেড়েছে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব। 

আজ সোমবার বিকেএসপিতে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৯৯ রান সংগ্রহ করে ওল্ড ডিওএইচএস। চলতি ঢাকা প্রিমিয়ার লিগে এটাই সর্বোচ্চ ইনিংস। দলের পক্ষে সেঞ্চুরির আশা দেখানো রাকিন আহমেদ অপরাজিত থাকেন ৯২ রানে। জবাবে হাসানুজ্জামানের তাণ্ডুবে শতক সত্ত্বেও ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলতে পারে পারটেক্স।

এদিন ওল্ড ডিওএইচএস-এর পক্ষে ঝড়ো শুরু করেন আনিসুল ইসলাম ইমন ও রাকিন। তাদের উদ্বোধনী জুটি ৬.২ ওভারে তোলে ৬২ রান। জুবায়ের হোসেন লিখনের শিকার হওয়ার আগে ইমন করেন ২৩ বলে ৩৪ রান। তার ব্যাট থেকে আসে ৭টি চার। মাহমুদুল ইসলাম ৫ বলে ৫ রান করে লিখনের রান আউটের ফাঁদে পড়েন।

তৃতীয় উইকেটে ১৩১ রানের জুটি গড়েন রাকিন ও অধিনায়ক মোহাইমিনুল খান সৌরভ। দুইজনই ঝড়ো গতিতে ব্যাটিং করেন। সৌরভ অপরাজিত থাকেন ৩৫ বলে ৫০ রান করে। তার ব্যাট থেকে আসে ৪টি চার ও ২টি ছক্কা। অপরপ্রান্তে সেঞ্চুরির আশা জাগানো রাকিন অপরাজিত থাকেন। ৫৮ বলে ৯২ রান নিয়ে। তার ইনিংসটি সাজানো ছিল ১১টি চার ও ৩টি ছয়ে।

জবাব দিতে নেমে আব্দুর রশিদের বোলিং তোপের মুখে পড়ে শূন্য রানেই দুটি উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে পারটেক্স। তবে আব্বাস মুসাকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৬৪ বলে ১০২ রান তুলে পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন হাসানুজ্জামান। এর মাঝে ২৫ বলেই নিজের ফিফটিও আদায় করে নেন পারটেক্স অধিনায়ক।

সেইসঙ্গে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে শতকের পথেই ছুটছে থাকেন হাসানুজ্জামান। আর তাঁর ব্যাটে ভর করে ওই পাহাড়সহ লক্ষ্য ছুঁতে জয়ের পথেই ছুটতে থাকে লিগ পর্যায়ে একটাও জয়ের মুখ না দেখা পারটেক্স। তবে ৩১ রান করা মুসার বিদায়ের পর ক্রিজে আসা মঈন খানও (৩) দ্রুতই ফিরে গেলে হোঁচট খায় দলটি।

পরে ১৬তম ওভারে গিয়ে দলীয় দেড়শ রানের ঠিক আগে হাসানুজ্জামান আব্দুর রশিদের তৃতীয় শিকার হয়ে ফিরলে জয়ের লক্ষ্যটা আরও কঠিনতর হয়ে যায় পারটেক্সের জন্য। যদিও তাঁর আগেই ১১টি চার ও সাতটি ছয়ের মারে মাত্র ৪৮ বলেই তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলেন হাসান। ফেরার আগে ২০১ স্ট্রাইক রেটে ৫২ বলে ১০৫ রান আসে তাঁর ব্যাট থেকে। যা ডিপিএলের চলতি আসরের দ্বিতীয় সেঞ্চুরি।

পরে মাত্র ২৪ বলে ৫১ রানের চাপে পড়ে দ্রুতই উইকেট হারাতে থাকে পারটেক্স। রাকিবুল-পায়েলদের বোলিংয়ের মুখে শেষ পর্যন্ত দলটি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলতে সক্ষম হলে ২৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ওল্ড ডিওএইচএস। ম্যাচ সেরা হন রাকিন আহমেদ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি