ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সৌম্যের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর গাজীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ৮ জুন ২০২১

২০তম ওভারে মাত্র একটি রান দিয়েই ৩টি উইকেট তুলে নেয় মুশফিক বাহিনী। সেইসঙ্গে শেষ ২৬ বলে মাত্র ২১ রান দিয়ে দলটি তুলে নেয় ৬টি উইকেট। তাঁর পরও ডিপিএলের ২৮তম ম্যাচে আবাহনীকে ১৫১ রানের লক্ষ্যমাত্রা দিতে সক্ষম হয় গাজী গ্রুপ ক্রিকেটারস। 

আজ মঙ্গলবার দুপুরে মিরপুরে শুরু হওয়া এ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহর দল। তবে দলের এই সংগ্রহের পিছনে সবচেয়ে বড় ভূমিকা রাখেন ওপেনার সৌম্য সরকার। আর তাকে যোগ্য সঙ্গ দিয়ে সহযোগীর ভূমিকা পালন করেন আরেক ওপেনার শেখ মেহেদী হাসান।

মূলত এই দুজনের ব্যাটেই আবাহনীর বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় গাজী গ্রুপ। কারণ দুই ওপেনার ছাড়া বাকী সবাই ছিলেন নিষ্প্রভ। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দুই ছুঁতে পারেন কেবল মোমিনুল হক। তাও মাত্র ১২ রান। এমনকি দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ হন অধিনায়ক মাহমুদউল্লাহও (৫)।

তবে টস জিতে ফিল্ডিংয়ে নামা আবাহনীর এমন আগ্রাসী বোলিংয়ের বিপক্ষে শুরুটা কিন্তু দুর্দান্তই ছিল গাজীদের। মেহেদীকে নিয়ে ৯ ওভারেই ৭৮ রান তুলে ফেলেন সৌম্য সরকার। এসময় ৩২ বলে ৪৩ করা মারকুটে মেহেদীকে ফিরিয়ে আবাহনীকে ব্রেকথ্রু এনে দেন আমিনুল ইসলাম বিপ্লবই। শেষমেশ চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে ২টি উইকেট নেন এই লেগ স্পিনার।

মাঝে আরও চারটি উইকেট হারালেও শেষ ওভারে ম্যাজিক্যাল বোলিং করা শহিদুলের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়ার আগে ৫০ বলে ৬৭ রানের ইনিংস খেলেন সমালোচিত ব্যাটসম্যান সৌম্য সরকার। তাঁর এই ইনিংসে ছিল ছয়টি চারের সঙ্গে দুইটি ছক্কার মার। যে ইনিংসের কল্যাণেই দেড়শ রানের পুঁজি পায় গাজী গ্রুপ। আমিনুল ছাড়াও ৪১ রানের বিনিময়ে ২টি উইকেট পান শহিদুলও।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি