ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

শ্রীলঙ্কায় দলের সঙ্গী হচ্ছেন নাফীস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫২, ১১ এপ্রিল ২০২১

শাহরিয়ার নাফীস

শাহরিয়ার নাফীস

অবশেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার (১২ মার্চ) শ্রীলঙ্কার উদ্দেশে বিমান ধরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সে বিমানে তামিমদের সঙ্গী হচ্ছেন টাইগারদের সাবেক তারকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজার হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন তিনি।

দীর্ঘদিন জাতীয় দলে ব্রাত্য থাকার পর গত ফেব্রুয়ারিতে নাফীস এবং আব্দুর রাজ্জাক একসঙ্গে অবসর ঘোষণা করেন। বিসিবি ছোট্ট একটা অনুষ্ঠান করে তাদের বিদায় দেয়। এর আগেই অবশ্য দুজনেই যোগ দেন ক্রিকেট বোর্ডে। তাইতো এবার বিসিবির কর্তা হিসেবেই প্রথমবারের মতো জাতীয় দলের সঙ্গে সফরে যাচ্ছেন শাহরিয়ার। 

এদিকে, এই শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক হয়েছিল শাহরিয়ার নাফীসের, সেই ২০০৫ সালে কলম্বোতে। বিসিবির দায়িত্ব নেয়ার পর সেই শ্রীলঙ্কাতেই প্রথম সফরে যাচ্ছেন সবেক তারকা ক্রিকেটার। 

গণমাধ্যমকে নাফীস বলেন, আলহামদুলিল্লাহ, নতুন পদ, নতুন দায়িত্ব। দোয়া করবেন যেন সফলভাবে কাজ করতে পারি।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের জন্য ২১ জনের প্রাথমিক দলের সঙ্গে কোচ, সাপোর্ট স্টাফ ও বিসিবি কর্মকর্তা মিলিয়ে মোট ৪১ জন যাচ্ছেন এবারের সফরে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি চার্টার্ড ফ্লাইটে করে মোমিনুলরা যাবেন দ্বীপ দেশটিতে।

এর আগে শনিবার (১০ এপ্রিল) জাতীয় দলের ক্রিকেটার, কোচদের সঙ্গে করোনার টিকাও নিয়েছেন নাফীস। ক্রিকেটারদের সঙ্গে এক দফা করোনা পরীক্ষাও করেছেন। বাকি সবার সঙ্গে তিনিও প্রথম করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন। আজ আরেকটি করোনা পরীক্ষা হওয়ার কথা পুরো দলের।

শ্রীলঙ্কা সফরের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড:
মোমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসাইন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরীফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান।

তবে শ্রীলঙ্কায় পৌঁছেই এই ২১ জনের মধ্য থেকে চূড়ান্ত স্কোয়াড ও একাদশ ঘোষণা করবে টিম ম্যানেজমেন্ট। 

আগামী ২১ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলেতে হবে প্রথম টেস্ট। এরপর ২৯ এপ্রিল থেকে একই মাঠে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে অবশ্য ১৭ এপ্রিল একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ দল।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি