ঢাকা, মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

৯০ বছর বয়সী ভক্তকে কাঁদিয়ে ছাড়লেন নাদাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ২২ অক্টোবর ২০২১

রাফায়েল নাদাল ও তাঁর সেই ৯০ বছর বয়সী ভক্ত

রাফায়েল নাদাল ও তাঁর সেই ৯০ বছর বয়সী ভক্ত

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম খেতার জয়ী স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল বিশ্বের অন্যতম উদার ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবেই পরিচিত। আর এজন্য শুধু তাঁর ভক্তরাই তাকে প্রশংসা বন্যায় ভাসান তা-ই এমনটি নয়, এমনকি তার সহকর্মী ক্রীড়াবিদরাও তাঁকে সম্মান করেন। 

সম্প্রতি এই স্প্যানিয়ার্ড তার ৯০ বছর বয়সী এক ভক্তের জন্মদিনকে স্মরণীয় করে তুললেন। রাফায়েল নাদালের কাছ থেকে জন্মদিনের বিশেষ উপহার পেলেন ওই ৯০ বছর বয়সী টেনিসভক্ত। আর নাদালের সারপ্রাইজ গিফ্ট পেয়ে রীতিমত কান্নায় ভেঙে পড়েন ওই প্রবীণ। 

রাফায়েল নাদাল তাঁর ৯০ বছর বয়সী ওই ভক্তকে তাঁর জন্মদিনে চমকে দিয়েছেন। ওই প্রবীণ ব্যক্তিকে যখন সবাই জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছিলেন, তখন তাঁকে ভিডিও কল করেন নাদাল। যা দেখে প্রথমে চমকে গিয়েছিলেন সেই প্রবীণ ভক্ত। মোবাইল ফোনে টেনিস কিংবদন্তিকে দেখে রীতিমত অবাক হয়ে যান তিনি। 

এরপর নাদালের তরফ থেকে শুভেচ্ছা বাণী পেয়ে অশ্রু ধরে রাখতে পারেননি তিনি। আর সেই ভিডিও প্রথমে সামাজিক মাধ্যমে শেয়ার করেন ৯০ বছরের ওই ব্যক্তির পরিবারের সদস্যরা। পরে সেই ভিডিও শেয়ার করে টেনিস সংস্থাও। যা রীতিমত ভাইরাল হয়ে যায়।

ভাইরাল ওই ভিডিওটির ক্যাপশনে লেখা ছিল, ‘রাফায়েল নাদাল এবং ৯০তম জন্মদিনকে অবিস্মরণীয় করতে সাহায্য করা প্রত্যেকের প্রতি চির কৃতজ্ঞ। আমি আশা করি, আপনি বুঝতে পেরেছেন যে, আমি ভিডিওটি একান্তে রেখে দেব। আমি আপনাকে তার প্রতিক্রিয়া দেখাই।’

আসলে, নাদালের ক্ষেত্রে তার ভক্তদের পাশে এসে দাঁড়ানো বা ভক্তদের বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে চাওয়ার বিষয়টি এটাই প্রথম নয়। এর আগেও নাদাল তাঁর অসুস্থ ৯৫ বছর বয়সী এক ভক্তের ইচ্ছা পূরণ করতে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

বর্তমানে নাদাল নিজেও কিছুটা আনফিট, সামান্য ইনজুরড। আশা করা যাচ্ছে, আগামী ২০২২ সালে নাদাল ১০০% ফিটনেস নিয়ে ফিরে আসবেন। তবে, তাঁর ২১তম গ্র্যান্ড স্লাম শিরোপা জেতা সম্পূর্ণ ভিন্ন চ্যালেঞ্জ হবে বলেই মনে করছেন অনেকে। 

আপনি কি তাই মনে করছেন?

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি