ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

বিমানে চড়ে দোয়া চাইলেন মুশফিক-রিয়াদরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ২৩ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৭:২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২১

মুশফিক ও রিয়াদ

মুশফিক ও রিয়াদ

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের দুটি সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে করে উড়াল দেন মুশফিক-তামিম-রিয়াদরা। 

এর আগে বেলা ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে রিপোর্ট করেন জাতীয় দলের ২০ ক্রিকেটার। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান।

এদিন নিজ নিজ বাসা থেকে সরাসরি বিমানবন্দরে পৌঁছান তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। আর বিসিবি একাডেমি থেকে আগেই এয়ারপোর্টে পৌঁছে যান ১০ জন ক্রিকেটার। সব ফরম্যালিটি সেরে বিমানে চড়ে বসেই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবিসহ পোস্ট দেন মুশফিক। 

পোস্টে সবাইকে সালাম জানিয়ে সাবেক এই অধিনায়ক লেখেন, নিউজিল্যান্ডের উদ্দেশে বিমান উড়াল দিয়েছে। দয়াকরে আমাদের সবার জন্য দোয়া করবেন। 

মুশফিকের পর একে একে রিয়াদ, তাসকিন, রুবেল, সাইফুদ্দিনরাও নিজ নিজ ভেরিফায়েড ফেসবুক পেজে ছবিসহ দেশবাসীর কাছে দোয়া চেয়ে পোস্ট দেন। মোহাম্মদ সাইফুদ্দিন লেখেন- আসসালামালাইকুম, সবাই দোয়া করবেন| । রুবেল হোসাইন লেখেন- আলহামদুলিল্লাহ, নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা করলাম। সবাই দোয়া করবেন আমাদের জন্য ।

তাসকিন আহমেদ লেখেন- Keep us in your good wishes..। মুস্তাফিজুর রহমান লেখেন- Off to New Zealand., আর টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ লেখেন- On the way to New Zealand. Keep us in your prayers.

এদিকে, এখন থেকে প্রতিটা বিদেশ সফরে সার্বিক তত্ত্বাবধানে দলের সঙ্গে যাবেন বোর্ডের একজন পরিচালকও। সে হিসেবে এবারের নিউজিল্যান্ড সফরে টাইগারদের সঙ্গী হচ্ছেন বোর্ডের অন্যতম পরিচালক জালাল ইউনুস।

আগামী ২০ মার্চ ডুনেডিনে প্রথম ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়াবে দু'দলের সিরিজ। আর হ্যামিল্টনে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ। এই সফর শেষে দেশে ফিরে এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। 

তবে ঐ টেস্ট সিরিজে না খেলে আইপিএল খেলতে যাবেন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান। বিসিবি থেকে ছুটি নিয়ে বর্তমানে তিনি মার্কিন মুলুকে সন্তানসম্ভবা স্ত্রীর কাছেই আছেন। 

এদিকে, আইপিএলের দল রাজস্থান রয়্যালসের তরফ থেকে ডাক পেলেও জাতীয় দলের খেলাকেই প্রাধান্য দেবেন বলে জানিয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ নেই। সমান তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। তবে ভিনদেশি কন্ডিশনের জন্য এবার দেশ থেকে নিজেদের সেভাবে প্রস্তুত করে যেতে পারেনি বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইয়ে নামার আগে তাই তাদের মাঠেই প্রস্তুতি নিতে হবে টাইগারদের।

সিরিজ আগামী মাসে শুরু হলেও, কোয়ারেণ্টাইন জটিলতা ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ আগেই নিউজিল্যান্ড যাচ্ছে টাইগাররা। সেখানে দুই সপ্তাহের বেশি সময় ধরে অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ২০ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে হবে ডুনেডিনে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে। শেষ ওয়ানডে ম্যাচটি হবে ২৬ মার্চ ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিল্টনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে নেপিয়ারে ৩০ মার্চ। আর ১ এপ্রিল অকল্যান্ডে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

এই সিরিজের জন্য এরই মধ্যে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। পারিবারিক কারণে নিউজিল্যান্ডে যাচ্ছেন না সাকিব আল হাসান। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

বাংলাদেশ স্কোয়াড: 
তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি