ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কার ‘তরুণ দল’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ৩ মে ২০২১

ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সে লক্ষ্যে আগামী ১৬ মে ঢাকায় পৌঁছানোর কথা সফরকারীদের। আসন্ন এ সফরে অভিজ্ঞ ক্রিকেটারদের বদলে লঙ্কানরা তাদের তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিবে বলেই জানা গেছে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালেই লঙ্কান মিডিয়ায় খবর এসেছিল, বেতন নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে দেশটির অভিজ্ঞ ক্রিকেটারদের। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া প্রস্তাব অনুযায়ী, বেতন কমে অর্ধেকে আসতে পারে এক ফরম্যাটে খেলা সিনিয়র ক্রিকেটারদের। আর এর মাঝেই আগামী ১৬ মে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

তবে এই সফরে অভিজ্ঞদের পরিবর্তে তারুণ্যনির্ভর দল পাঠানোর চিন্তা-ভাবনা করছে লঙ্কান নির্বাচকরা। মূলত বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালেই লঙ্কান হেড কোচ মিকি আর্থারের সঙ্গে বৈঠকে বসেন নির্বাচকরা। দুই পক্ষের সম্মতিতে বাংলাদেশ সফরে অভিজ্ঞদের বদলে তরুণদের পাঠানোর সিদ্ধান্ত হয়।

আর তারুণ্যনির্ভর দল পাঠালে বাংলাদেশের বিপক্ষে বাদ পড়বেন বর্তমান অধিনায়ক দিমুথ করুনারত্নেও। তার বদলি হিসেবে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরা অথবা অলরাউন্ডার দাসুন শানাকাকে।

তবে দল ঘোষণার আগে দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসবেন হেড কোচ মিকি আর্থার। বিশেষ করে দলের অধিনায়ক করুনারত্নের সঙ্গে দলের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসবেন বলে জানা গেছে। ভবিষ্যতে লঙ্কান দল কেমন হতে পারে সেটাই পরীক্ষা করে দেখেতে চায় তারা আসন্ন বাংলাদেশ সফরে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি