ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কিউয়িদের লজ্জায় ডুবিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ৮ সেপ্টেম্বর ২০২২

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার চ্যাপেল-হ্যাডলি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিজেদের কারিশমা দেখালেন দুই দলের বোলাররাই। একে অপরকে ছাপিয়ে গিয়ে লড়াইয়ের ময়দানে কচুকাটা করলেন ব্যাটারদের। 

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট বা ম্যাট হেনরিকে ছাপিয়ে গেলেন অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক, শেন অ্যাবটরা। যার ফলে মাত্র ৮২ রানে কিউয়ি ব্যাটিংলাইনকে গুড়িয়ে দিয়ে ১১৩ রানের বড় জয়ের সঙ্গে এক ম্যাচ হাতে রেখে সিরিজও জিতে নিল অস্ট্রেলিয়া।

প্রথম ওয়ানডেতে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে শেষমেশ ২ উইকেটের জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। ক্যামেরন গ্রিন ও অ্যালেক্স ক্যারি মিলেই সেই জয় নিশ্চিত করেন। আর বৃহস্পতিবার যাবতীয় কৃতিত্ব নিলেন বোলাররাই। তাদের দাপটেই কচুকাটা হলেন কিউয়ি ব্যাটাররা।

এ দিন টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমেই কিউয়ি বোলারদের তোপের মুখে কোণঠাঁসা হয়ে পড়েন ডেভিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চরা। ২৬ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে বসে অজিরা। আর ৫৪ রানে হারায় ৫ উইকেট। 

এর মাঝেও সর্বোচ্চ রান করেন স্টিভ স্মিথ। ৯৪ বলে ৬১ রানের ইনিংস খেলেন সাবেক এই অধিনায়ক। আর নয় নম্বরে ব্যাট করতে নেমে ৪৫ বলে অপরাজিত ৩৮ রানের দায়িত্ববান ইনিংস খেলেন মিচেল স্টার্ক। 

সঙ্গে কম যাননি জোস হ্যাজেলউডও। ১১ নম্বরে ব্যাট করতে নেমে ১৬ বলে অপরাজিত ২৩ রান করেন এই বোলার। দুই টেল এন্ডারের জন্য অস্ট্রেলিয়ার স্কোর কোনও মতে টেনেটুনে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রানে পৌঁছায়। 

এ ছাড়া ৫০ বলে ২৫ রান করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। বাকিরা কেউই টপকাতে পারেন নি ২০ রানের গণ্ডি।

নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। আর ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি এবং মিচেল স্যান্টনার।

তবে রান তাড়া করতে নেমে ক্রিজে টিকতে পারেননি কিউয়ি ব্যাটারদের কেউই। ২০ রানের গণ্ডিই টপকাননি কোনও ব্যাটারই। অ্যাডাম জাম্পাদের দাপটে ৩৩ ওভারে মাত্র ৮২ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। 

সর্বোচ্চ ১৭ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। এছাড়া মিচেল স্যান্টনার ১৬ রানে অপরাজিত থাকেন। বাকিদের অবস্থা তথৈবচ।

একাই ৫ উইকেট তুলে নিয়ে কিউয়িদের ধসিয়ে দেন অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা একাই। ২টি করে উইকেট নিয়েছেন স্টার্ক এবং অ্যাবট। আর ১টি উইকেট নিয়েছেন মার্কাস স্টোয়নিস। 

ফলে ১১৩ রানের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পকেটে পুরল অস্ট্রেলিয়া। এবার তৃতীয় তথা শেষ ওয়ানডে জিতে কিউয়িদের হোয়াইটওয়াশ করার সুযোগ অস্ট্রেলিয়ার সামনে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি