ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অবশেষে মিলল শতকের দেখা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৮, ১৭ জুন ২০২১

শতক হাঁকানোর পর মিজানুর রহমান

শতক হাঁকানোর পর মিজানুর রহমান

অবশেষে মিলল বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে শতকের দেখা। চলমান ডিপিএল টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমান। একইসঙ্গে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়লেন এই ব্যাটসম্যান।

আজ বৃহস্পতিবার সকালে বিকেএসপির ৪ নম্বর মাঠে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন ব্রাদার্স ইউনিয়নের ওপেনার মিজানুর। তবে আরেক ওপেনার মোহাম্মদ জসিমউদ্দিন ৪ বলে মাত্র ১ রান করে বিদায় নিলে ক্রিজে আসা জাহিদুজ্জামান খানের ব্যাটে রান আসলেও টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করতে পারেননি তিনি। ৩৪ বলে ২৫ রান করে আউট হন উইকেটকীপার ব্যাটসম্যান।

ম্যাচের ১৭ ওভার শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বৃষ্টি নামে বিকেএসপিতে। ততক্ষণে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছে যান মিজানুর। ৬৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। সেঞ্চুরি হাঁকানোর পথে তার ব্যাট থেকে আসে ১৩টি চার ও ৩টি ছক্কা। ১৫৩.৮৫ স্ট্রাইক নিয়ে বৃষ্টির বাধায় মাঠ ছাড়েন ব্রাদার্সের অধিনায়ক।
 
সে পর্যন্ত ১৭ ওভারে ব্রাদার্স ইউনিয়নের সংগ্রহ ২ উইকেটে ১৩৩ রান। অর্থাৎ দলটির পক্ষে একাই লড়াই করেছেন অধিনায়ক মিজানুর। শেখ জামালের পক্ষে উইকেট দুটি শিকার করেছেন ইলিয়াস সানি ও সালাউদ্দিন শাকিল।

মিজানুরের এই সেঞ্চুরিটি টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে নবম। সবচেয়ে বয়স্ক বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এর আগে রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের দখলে। ২৮ বছর ২১৯ দিন বয়সে রেকর্ডটি গড়েছিলেন আশরাফুল। মিজানুর করলেন ২৯ বছরে। আগামী জুলাইতেই ৩০ পূর্ণ করবেন রাজশাহীর এই ব্যাটসম্যান। 

তবে, বাংলাদেশিদের মধ্যে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডটি আছে এনামুল হক বিজয়ের দখলে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি