ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নতুন রেকর্ড গড়লেন মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৯, ১৫ জুন ২০২১

গোল করার পর মেসির উদযাপন

গোল করার পর মেসির উদযাপন

চিলির বিপক্ষে গোল করে নতুন এক রেকর্ড গড়লেন লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সিতে প্রতিযোগিতামূলক ম্যাচে সবচেয়ে বেশি গোলের মালিক বনে গেলেন ক্ষুদে জাদুকর খ্যাত এই ফরোয়ার্ড। 

এ পর্যন্ত জাতীয় দলের হয়ে বিশ্বকাপে ৬টি, কোপা আমেরিকায় ১০টি ও বাছাই পর্বের ম্যাচে ২৩টিসহ মোট ৩৯টি গোল করেছেন মেসি। যাতে পেছনে ফেলেছেন বাতিগোল খ্যাত গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে। কিংবদন্তি এই স্ট্রাইকারের গোল সংখ্যা ৩৮টি।

আজ মঙ্গলবার (১৫ জুন) ভোর ৩টায় কোপা আমেরিকার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে গোল করেও ম্যাচটি ড্র করতে হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যদের। ১-১ গোলে পয়েন্ট ভাগ করে মাঠ ত্যাগ করে দল দুটি।

রিও ডি জেনিরিওর অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত বি গ্রুপের এই ম্যাচে ৩৩ মিনিটের মাথায় গোল করেন মেসি। অসাধারণ এক ফ্রি কিকে এগিয়ে দেন দলকে। ফলে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর ফিরে খেই হারিয়ে ফেলে মেসি বাহিনী, যাতে ৫৭তম মিনিটে পেনাল্টি পায় চিলি।

তবে মিডফিল্ডার আর্তুরো ভিদালের নেয়া স্পট কিক ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। যদিও ফিরতি হেডে গোল করতে ভুল করেননি চিলিয়ান ফরোয়ার্ড এডুয়ার্ডো ভার্গাস।

বাকী সময়ে একাধিকবার চেষ্টা করলেও গোল আদায় করতে ব্যর্থ হয় আর্জেন্টিনা ও চিলি। ফলে দুই পক্ষকেই পয়েন্ট ভাগাভাগি করে থামতে হয় শেষ পর্যন্ত। নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। সেদিনই বলিভিয়ার মুখোমুখি হবে চিলি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি