ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিগারের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩১, ১১ এপ্রিল ২০২১

ফিফটি হাঁকানোর পর নিগার সুলতানা জোতির উদযাপন

ফিফটি হাঁকানোর পর নিগার সুলতানা জোতির উদযাপন

দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে টানা তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ নারী দল। এবার হোয়াইটওয়াশের লক্ষ্যে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে নিগার সুলতানা বাহিনী। যে ম্যাচে অধিনায়কের অনবদ্য ফিফটিতে চড়ে বড় লক্ষ্যেই ছুটছে বাংলাদেশ।

আজ রোববার সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যদিও দলীয় মাত্র ১৬ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। ২১ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার শারমিন সুলতানা। 

তবে এরপর ৭২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা। এ পর্যায়ে রান আউটে কাটা পড়ে বিচ্ছিন্ন হন ওপেনার মুরশিদা। ফেরার আগে ৪১ রান আসে তার ব্যাট থেকে। তার ৭৮ বলের ইনিংসে ছিল পাঁচটি চারের মার। 

এরপর ক্রিজে এসে থিতু হতে পারেননি ফারজানা হক। মাত্র ১ রান করেই নবুলুমকো বেনেতেই এর শিকার হন প্রথম ম্যাচের নায়িকা। যাতে ১০৫ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। পরে শোভানা মোশতারিকে নিয়ে দলের রান বাড়াতে মনযোগী হন নিগার সুলতানা। 

অধিনায়ক তুলে নেন সিরিজে নিজের দ্বিতীয় ফিফটিও। চতুর্থ উইকেটে শোভানাকে (৪৩) সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়ে ৮৭ রানে অপরাজিত আছেন নিগার। তার ১২১ বলের এ ইনিংসে রয়েছে ৬টি চারের সঙ্গে একটি ছক্কার মার। যাতে পৌনে দুইশ পার হয়েছে দলের স্কোর।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ ৩ উইকেটে ১৯৪ রান। 

এর আগে ফারজানা হক, নিগার সুলতানা জোতি এবং রাবেয়া খাতুন ও মুরশিদা খাতুনের যৌথ নৈপূণ্যে প্রথম তিন ওয়ানডেতে যথাক্রমে ৫৪ রানে, ৭ উইকেটে ও ৬ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ দল।

বাংলাদেশ দল: 
শারমিন সুলতানা, মুরশিদা খাতুন, নিগার সুলতানা জোতি (অধিনায়ক), ফাহিমা খাতুন, ফারজানা হক, লতা মণ্ডল, নাহিদা আক্তার, রাবেয়া খাতুন, রিতু মনি, সালমা খাতুন ও শোভানা মোশতারি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি