ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাইফের ঝোড়ো ফিফটিতে দোলেশ্বরের সহজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ২১ জুন ২০২১

সাইফ হাসান

সাইফ হাসান

অনাকাঙ্ক্ষিত আউটের শিকার হওয়ার আগে দুর্দান্ত ব্যাটিং করেন নুরুল হাসান সোহান। আগের ম্যাচের জয়ের নায়কের ঝোড়ো ইনিংসের পরও শফিকুল-রাজদের পেস তোপে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ১২৩ রান তুলতে সক্ষম হয় শেখ জামাল। সাইফের ঝোড়ো ফিফটিতে যা সহজেই টপকে যায় দোলেশ্বর।

জবাবে সাইফ হাসানের ফিফটিতে ৪টি উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করে জয়ের ভিত গড়ে দেন ওপেনার সাইফ। তাঁর ৩৩ বলের এমন তাণ্ডুবে ইনিংসে ছিল সাতটি চারের সঙ্গে তিনটি ছক্কার মার।

এছাড়া ফজলে মাহমুদ ২১ বলে ২১ রান ও ইমরানুজ্জামান করেন ২৪ বলে ২০ রান। শেখ জামালের পক্ষে সোহরাওয়ার্দী শুভ ও মোহাম্মদ আশরাফুল উইকেট চারটি সমান ভাগ করে নেন। ম্যাচ সেরা হয়েছেন সাইফ হাসান।

আজ সোমবার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। শুরুতেই তিনি আক্রমণে আনেন শফিকুল ইসলাম ও মোহাম্মদ শরিফউল্লাহকে। দুই বোলারই অধিনায়কের আস্থার প্রতিদান দেন। এই দুইজনে মিলে ইনিংসের প্রথম ৮ ওভারেই তুলে নেন তিনটি উইকেট। সৈকত আলীকে বোল্ড করা শফিকুল ৪ ওভারে ১১ রান দিয়ে নেন ২টি উইকেট। আর মোহাম্মদ আশরাফুলকে ফেরানো শরিফুল্লাহ ৪ ওভারে খরচ করেন ১৮ রান।

যাতে শুরুতেই বড় ধাক্কা খাওয়া শেখ জামাল ইনিংসের প্রথম ১০ ওভারে সংগ্রহ করে ৩ উইকেটে ৪৫ রান। ১১তম ওভারে সাইফ হাসান বোলিংয়ে এসেই বোল্ড করেন ইলিয়াস সানিকে। পরে উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে থার্ড ম্যানে তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন শেখ জামালের রানের চাকা সচল রাখা ইমরুল কায়েস। রেজাউর রহমান রাজার শিকার হওয়ার আগে তিনি করেন ২৮ বলে ২৭ রান।

আগের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা শেখ জামাল অধিনায়ক সোহান ধারাবাহিকতা বজায় রাখেন এ ম্যাচেও। ফিল্ডিংয়ে বাধা সৃষ্টির দায়ে মাঠ ছাড়ার আগে করেন ২৪ বলে ৪২ রান। তার ব্যাট থেকে আসে ৪টি চার ও ২টি ছক্কা। ইয়াসিন আরাফাতের পরে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট হয়েছেন সোহান।

যার মধ্যদিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৩ রান সংগ্রহ করে শেখ জামাল। রেজাউর রহমান রাজা শিকার করেন ৩টি উইকেট।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি