ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

ভারতের বিপক্ষে জয়ের স্বপ্ন জামালদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৮, ৭ জুন ২০২১

ভারত-বাংলাদেশ ম্যাচের একটি মুহূর্ত

ভারত-বাংলাদেশ ম্যাচের একটি মুহূর্ত

২০২২ ফুটবল বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে আজ জয়ের স্বপ্ন নিয়েই ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। কাতারের দোহায় আজ রাত ৮টায় অনুষ্ঠিতব্য ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস।

তবে বাংলাদেশ দলের সর্বনাশ যা হওয়ার আগেই হয়ে গেছে। বাকি ম্যাচগুলো শুধুই নিয়মরক্ষার। এই আনুষ্ঠানিকতার ম্যাচগুলো জেমি ডের দলকে খেলতে হচ্ছে কাতারে। এ যাত্রায় সবশেষ ম্যাচে পিছিয়ে থেকেও শক্তিশালী আফগানিস্তানকে ১-১ গোলে রুখে দিয়েছেন জামাল ভূঁইয়া অ্যান্ড কোং।

দুর্দান্ত ওই ম্যাচটার আত্মবিশ্বাস তাজা থাকতেই আজ প্রতিবেশী ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। নিজেদের এই ‘হোম ম্যাচে’ আত্মবিশ্বাসটা কাজে লাগাতে চায় লাল-সবুজ জার্সিধারীরা। এর আগে সংবাদ সম্মেলনে ভারতের বিপক্ষে দারুণ কিছু করতে শিষ্যদের তাগিদ দিলেন বাংলাদেশ প্রধান কোচ জেমি ডে।

জেমি বলেন, ‘আমরা মাঠে নামতে উন্মুখ হয়ে আছি। আফগানিস্তান ম্যাচ থেকে আমরা আত্মবিশ্বাস সঞ্চারণ করেছি। হ্যাঁ, এটা জানি ভারতের বিপক্ষে ম্যাচটা খুব কঠিন হবে। র‌্যাঙ্কিংয়ে ওরা আমাদের চেয়ে ৮০ ধাপ এগিয়ে আছে।’

শক্তি-সামর্থ্য, অভিজ্ঞতা সবকিছুতেই ভারতের চেয়ে পিছিয়ে বাংলাদেশ। তার ওপর দলে চোটের আগ্রাসন। সব বাধা ডিঙিয়ে আফগানদের সঙ্গে ড্র করেছেন জামালরা। যা ভারতের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখাচ্ছে দলকে। বাছাইপর্বের প্রথম লেগে ভারতের মাঠেই জয়ের সুবাস পেতে পেতে ড্র করেছিল বাংলাদেশ। এবার জয়ের স্বপ্নে বিভোর জেমির শিষ্যরা। সর্বশেষ ভারতের বিরুদ্ধে দল জিতেছিল দেড় যুগ আগে।

এদিকে, নিজেদের শেষ ম্যাচে বিশ্বকাপের স্বাগতিক কাতারের সঙ্গে দাঁতে দাঁত চেপে লড়াইয়ের পর ভারত হেরেছে ১-০ গোলে। তাই এবার জয়ে ফিরতে চান সুনীল ছেত্রীরা। তবে বাংলাদেশকে যথেষ্ঠ সমীহও করছে তারা। 

দলটির কোচ ইগর স্টিম্যাক বলেছেন, ‘প্রতিটি ম্যাচে পয়েন্ট পাওয়ার জন্য লড়েছে বাংলাদেশ। ওরা একটা দল হয়ে খেলেছে। এই ম্যাচটা আমাদের দর্শকদের জন্য বড় ম্যাচ। তাদের আমরা সমীহ করছি। জয়ের লক্ষ্যে আমরা মাঠে নামব।’

উল্লেখ্য, বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে ‘ই’ গ্রুপের তলানিতে আছে বাংলাদেশ। জামালদের পয়েন্ট মাত্র দুই। আর তিন পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে ভারত।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি