ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বাড়িতে ঈদের নামাজ আদায়ের আহবান সৌদি গ্রান্ড মুফতির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৭, ১৭ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:৪২, ১৭ এপ্রিল ২০২০

সৌদি আরবের গ্রান্ড মুফতি শাইখ আবদুল আজিজ আল ইল শাইখ- সংগৃহীত

সৌদি আরবের গ্রান্ড মুফতি শাইখ আবদুল আজিজ আল ইল শাইখ- সংগৃহীত

করোনা ভাইরাসের মহামারি চলতে থাকলে আসন্ন রমজানের সব ধরনের ইবাদত ও ঈদুল ফিতরের নামাজ বাড়িতেই পড়া উচিত বলে জানিয়েছেন সৌদি আরবের গ্রান্ড মুফতি শাইখ আবদুল আজিজ আল ইল শাইখ। শুক্রবার সৌদি আরবের সর্বোচ্চ ধর্মীয় কর্তৃপক্ষ (গ্রান্ড মুফতি) এ আহবান জানান। খবর দৈনিক ওকাজ’র।  
 
তারাবিহ ও ঈদের নামাজ বাড়িতে পড়ার আহবান জানানোর পাশাপাশি কারও মৃত্যু হলে জানাজার নামাজেও বেশি মানুষের সমাগম না করার আহবান জানিয়েছে সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়।

দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আল-শেখ জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অব্যাহত থাকলে আসন্ন রমজানে মসজিদে তারাবিহ নামাজের জামাত হবে না। জমায়েত নিষিদ্ধের সঙ্গে সঙ্গতি রেখে এই সতর্কতা নেওয়া হয়েছে। সে কারণে জানাজার নামাজ কবরস্থানে অনুষ্ঠিত হবে আর মৃতের পরিবারের ছয় জনের বেশি এতে অংশ নিতে পারবেন না। আর বাকিরা নিজ নিজ বাড়িতে জানাজা পড়ে নেবে।

মুফতি শাইখ আবদুল আজিজ আল ইল শাইখ সাংবাদিকদের বলেছেন, ‘করোনা ভাইরাসের বিস্তার রোধে নেওয়া পদক্ষেপের কারণে তারাবিহের নামাজ মসজিদে পড়া সম্ভব না হলে তা বাড়িতেই যাবে।’ ইফতার এবং ঈদের জামাতের ক্ষেত্রেও একই ব্যবস্থা প্রযোজ্য হবে বলে জানান তিনি।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি