ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজস্থানকে হারিয়ে ফের শীর্ষে দিল্লি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ২৫ সেপ্টেম্বর ২০২১

দিল্লি ও রাজস্থানের অধিনায়ক পন্ট ও সঞ্জু

দিল্লি ও রাজস্থানের অধিনায়ক পন্ট ও সঞ্জু

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই চলতি আইপিএলের প্রথম ভাগ শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস। তবে টানা দুই ম্যাচ জিতে সেই স্থানে বসেছিল চেন্নাই। শনিবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসকে ৩৩ রানে হারিয়েই নিজের স্থানই যেন পুনরুদ্ধার করল দিল্লি।

এদিন টস জিতে সঞ্জু স্যামসন ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন পন্টকে। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে প্রথমে ব্য়াট করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে দিল্লি। মাত্র ২১ রানের মাথায় পৃথ্বী শ (১০)  ও শিখর ধাওয়ানের (৮) ধামাকাদার ওপেনিং জুটি ফিরে গেলে এরপর শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্ট মিলে ইনিংস ধরেন। 

যদিও ২৪ রান করেই ফিরে যান ক্যাপ্টেন পন্ট। তবে থেকে যান আইয়ার। হেটমায়ারকে নিয়ে লড়াই চালিয়ে ৩২ বলে ৪৩ করে ফিরে যান আইয়ার। আর হেটমায়ার ব্যক্তিগত ২৮ রানে ফেরার পর ললিত যাদব অপরাজিত ১৪ ও অক্সার প্যাটেল ১২ রান করলে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ১৫৪ রান তুলতে সমর্থ হয় দিল্লি।

তবে এই রান তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খেতে থাকে রাজস্থান। ১৭ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে সঞ্জু বাহিনী। দুই ওপেনার লিয়াম লিভিংস্টোন (১) ও যশস্বী জসওয়াল (৫) ফিরে যান মাত্র ৬ রানের মধ্যেই। 

এ অবস্থায় তিনে ব্যাট করতে নেমে একাই দুর্গ আগলাতে থাকেন ক্যাপ্টেন সঞ্জু। তবে দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছেন তাঁকে সঙ্গ দিতে আসা মাত্র একজন ব্যাটার। তিনি হলেন পাঁচে নামা মাহিপাল লোমরোর (১৯)। ক্রিজে আসা-যাওয়ায় ব্যস্ত ছিলেন ডেভিড মিলার (৭), রিয়ান পরাগ (২), রাহুল তেওয়াটিয়া (৯) ও তাবরেজ শামসিরা (২)। 

ফলে যোগ্য সঙ্গীহীন সঞ্জু একাই লোড়াই করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৩ বলে ৭০ রান করে। কিন্তু একার লড়াইয়ে কতদূরই বা যাওয়া যায়। এদিন যোগ্য কাউকে না পাওয়ায় ৩৩ রানে হারল তাঁর দল রাজস্থান। আর ১০ ম্যাচে আট জয়ে ১৬ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংসকে টপকে ফের শীর্ষে উঠে বসলো ঋষভ পন্টের দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি