ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

পোলার্ডের টর্নেডোতেও রক্ষা পেল না ক্যারিবিয়রা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ২৭ নভেম্বর ২০২০

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। দুর্দান্ত শুরুর পর বড় ধাক্কা খেলেও অধিনায়কের টর্নেডো ইনিংসে ঘুরে দাঁড়িয়ে বড় সংগ্রহ গড়লেও বৃষ্টির কারণে কার্টেল ওভারের উত্তেজনাকর ম্যাচে শেষ রক্ষা হয়নি ক্যারিবিয়দের।

আজ শুক্রবার অকল্যাণ্ডে ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালান পোলার্ড। দীর্ঘদেহী এই হার্ডহিটারের টর্নেডো ইনিংসের আগেই বৃষ্টি হানা দেয় দুই দলের ম্যাচে। আর এই বৃষ্টির কারণে কমে আসা ১৬ ওভারের ম্যাচেও বোর্ডে জমা করে ১৮০ রানের বড় সংগ্রহ। যেখানে পোলার্ড খেলেন ৩৭ বলে ঝড়ো ৭৫ রান।

এদিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। সফরকারীদের পক্ষে ঝড়ো শুরু এনে দেন আন্দ্রে ফ্লেচার ও ব্রেন্ডন কিং। ৩.২ ওভারের উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। ১৪ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলে বিদায় নেন ফ্লেচার।

তারপর লকি ফার্গুসন ও টিম সাউদির আক্রমণে ১ রান তুলতেই ৫টি উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট। এসময়ে পরপর ফিরে যান ব্রেন্ডন কিং, শিমরণ হেটমায়ার, নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল।

পরে ফ্যাবিয়ান অ্যালেনকে সঙ্গী করে দলের হাল ধরেন অধিনায়ক কাইরন পোলার্ড। অ্যালেন আউট হওয়ার আগে তাদের জুটিতে আসে ৮৪ রান। ফার্গুসনের শিকারে পরিণত হওয়ার আগে অ্যালেন করেন ২৬ বলে ৩০ রান।

তখনও স্বভাবসুলভ মারমুখী ব্যাটিং করতে থাকেন পোলার্ড। ৩৭ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ৮টি ছক্কায়। পোলার্ড একাই কিউই বোলারদের তুনোধুনো করেন। ৩০ বলে অর্ধশতক পূর্ণ করার পরে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন এই ডানহাতি ব্যাটসম্যান।

পোলার্ডের এমন টর্নেডো ব্যাটিংয়ে অনেকটা ম্লান হয়ে যেতে বসেছিল ফার্গুসনের কীর্তি। তবে তা হতে দেননি জিমি নিশাম ও স্যান্টনার। এই দুজনের কল্যাণে শেষ পর্যন্ত ম্যাচ সেরাই হন ফার্গুসন। ৪ ওভারে মাত্র ২১ রানের বিনিময়ে ৫টি উইকেট শিকার করেন ওই কিউই পেসার। এছাড়া দুটি উইকেট শিকার করেন টিম সাউদি।

কার্টেল ওভারের কারণে কিউইদের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৭৬ রান। বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭ রানে প্রথম এবং ৩৪ রানে দ্বিতীয় উইকেট হারালেও ডেভন কনওয়ে (৪১), গ্লেন ফিলিপস (২২) এবং জিমি নিশামের অপরাজিত ২৪ বলে ৪৮ ও মিচেল স্যান্টনারের ১৮ বলে ৩১ রানের সুবাদে পাঁচ উইকেটের বড় জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। তাও আবার ৪ বল হাতে রেখেই।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ- ১৮০/৭ (১৬ ওভার)
পোলার্ড ৭৫*, ফ্লেচার ৩৪, অ্যালেন ৩০;
ফার্গুসন ৫/২১।
নিউজিল্যান্ড- ১৭৯/৫ (১৫.২ ওভার)
নিশাম ৪৮*, কনওয়ে ৪১, স্যান্টনার ৩১;
ওশানে থমাস ২/২৩।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি